নতুন দল গড়ছেন Prashant Kishor! 'জন সুরজ'-র যাত্রা শুরু Bihar থেকে

গত ১৫-২০ দিন আগে তাঁর কংগ্রেসে যোগদান নিয়ে প্রবল জল্পনা শুরু হয় রাজনৈতিক মহলে

Updated By: May 2, 2022, 12:41 PM IST
নতুন দল গড়ছেন Prashant Kishor! 'জন সুরজ'-র যাত্রা শুরু Bihar থেকে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নতুন দল গড়ছেন Prashant Kishor। দলের নাম 'জন সুরজ'। জানা গেছে দলের যাত্রা শুরু হবে বিহার থেকে। টুইট করে নিজেই এই খবর জানিয়েছেন প্রশান্ত কিশোর।

গত কয়েক বছর ধরে প্রশান্ত কিশোর বিভিন্ন রাজ্যে শাসকদল অথবা বিরোধী দলকে ভোটের কৌশল ঠিক করে দিয়েছেন। ২০২১ সালের নির্বাচনেও পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসকে ভোটের কৌশল ঠিক করে দেন তিনি। 

পাশাপাশি গত ১৫-২০ দিন আগে তাঁর কংগ্রেসে যোগদান নিয়ে প্রবল জল্পনা শুরু হয় রাজনৈতিক মহলে। দফায় দফায় সনিয়া গান্ধী সহ একাধিক কংগ্রেস নেতার সঙ্গে বৈঠক করেন তিনি। অবশেষে সব জল্পনার অবশান করে তিনি নিজেই জানিয়ে দেন যে কংগ্রেসে তাঁর থেকেও বেশি প্রয়োজন ভাল নেতৃত্বের।

সোমবার সকালে টুইট করে প্রশান্ত কিশোর জানিয়েছেন গণতন্ত্রে অর্থপূর্ণ অংশগ্রহণ এবং জনগণের পক্ষে নীতি নির্ধারণে সহায়তা করার কাজ তাঁর গত ১০ ​​বছরের যাত্রায় প্রাধান্য পেয়েছে। এরপরে তিনি আরও বলেন যে তিনি এবার মানুষের কাছে যাবেন তাদের আসল সমস্যা এবং 'জন সুরজ' -এর পথ  বুঝতে। তিনি আরও বলেন যে এর শুরু হবে বিহার থেকে। 

 

আরও পড়ুন: Covid 19: টিকা নিতে কাউকে বাধ্য করা যাবে না! কোভিডের চতুর্থ ঢেউয়ের আশঙ্কার মাঝে সুপ্রিম নির্দেশ

প্রশ্ন উঠছে যে এই মুহূর্তে তৃণমূল কংগ্রেসের সঙ্গে তাঁর সংস্থার একটি চুক্তি রয়েছে। তৃণমূলের সঙ্গে ২০২৪ সালের লোকসভা এবং ২০২৬ সালে বিধানসভা পর্যন্ত কাজ করার একটি কথা রয়েছে। সেক্ষেত্রে আগামিদিনে প্রশান্ত কিশোর তাঁর নতুন দলে মনোনিবেশ করবেন এবং পাশাপাশি ভোটকুশলির কাজ চালিয়ে যাবেন কিনা সেই নিয়ে শুরু হয়েছে জল্পনা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.