প্রধান বিচারপতির বিরুদ্ধে ‘গুরুতর’ অভি‌যোগ, তদন্তের দাবি প্রশান্ত ভূষণের

পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ থেকে ৪ ‘বিদ্রোহী’ বিচারপতিকে বাদ দিয়েছেন প্রধান বিচারপতি দীপক মিশ্র। ফলে সুপ্রিম কোর্টের সংকট ফের তৈরি হল বলেও মনে করছে কোনও কোনও মহল। এবার সেই প্রধান বিচারপতির বিরুদ্ধেই তদন্তের দাবি করলেন বিশিষ্ট আইনজীবী ও সমাজকর্মী প্রশান্ত ভূষণ।

Updated By: Jan 17, 2018, 09:00 AM IST
প্রধান বিচারপতির বিরুদ্ধে ‘গুরুতর’ অভি‌যোগ, তদন্তের দাবি প্রশান্ত ভূষণের

নিজস্ব প্রতিবেদন: পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ থেকে ৪ ‘বিদ্রোহী’ বিচারপতিকে বাদ দিয়েছেন প্রধান বিচারপতি দীপক মিশ্র। ফলে সুপ্রিম কোর্টের সংকট ফের তৈরি হল বলেও মনে করছে কোনও কোনও মহল। এবার সেই প্রধান বিচারপতির বিরুদ্ধেই তদন্তের দাবি করলেন বিশিষ্ট আইনজীবী ও সমাজকর্মী প্রশান্ত ভূষণ।

প্রশান্ত ভূষণের দাবি, বহু মামলায় অসদাচরণ করেছেন বিচারপতি দীপক মিশ্র। তাঁর বিরুদ্ধে ওঠা বহু অভি‌যোগের বিষয়ে এখনও প‌র্যন্ত নীরব সুপ্রিম কোর্ট। ফলে গোটা বিষয়টি কোনও সিনিয়র বিচারপতিকে দিয়ে তদন্ত করে দেখা উচিত। প্রশান্ত ভূষণ তাঁর অভি‌যোগগুলি সুপ্রিম কোর্টের পাঁচ সিনিয়র বিচারপতির কাছে পাঠিয়ে দিয়েছেন।

আরও পড়ুন-‘এবারের সামিট টপ অফ দ্য টপ’, আত্মতুষ্টির সুর মমতার গলায়

প্রশান্ত ভূষণের করা অভি‌যোগগুলির মধ্যে অন্যতম উত্তরপ্রদেশে মেডিক্যাল কলেজের অনুমতি দেওয়া সংক্রান্ত দুর্নীতি। ওই অভি‌যোগে সরাসরি প্রধান বিচারপতির বিরুদ্ধে অভি‌যোগ না থাকলেও তা খতিয়ে দেখা উচিত বলে দাবি করেছেন প্রশান্ত ভূষণ। এনিয়ে তিনি আগেই একটি জনস্বার্থ মামলা করেছেন।

.