অল্পের জন্য রক্ষা, হাতিকে ধাক্কা মেরে লাইনচ্যুত এক্সপ্রেস ট্রেন

দুর্ঘটনার ফলে  ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পুরী-ডাঙ্গ এক্সপ্রসকে দাঁড় করিয়ে দেওয়া হয় জুজুমারা স্টেশনে

Updated By: Dec 21, 2020, 05:02 PM IST
অল্পের জন্য রক্ষা, হাতিকে ধাক্কা মেরে লাইনচ্যুত এক্সপ্রেস ট্রেন
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: অল্পের জন্য বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন যাত্রীরা।

সোমবার সম্বলপুর ডিভিশনের হাতিবাড়ি ও মানেশ্বর স্টেশনের মধ্যবর্তী একটি জায়গায় লাইন থেকে বেরিয়ে যায় পুরী-সুরাট এক্সপ্রেস ট্রেন(Puri-Surat Express)। বিকট শব্দ করে একটি কামরা কাত হয়ে যায় লাইনের পাশে।

আরও পড়ুন-BJP দুই অঙ্ক পেরলে আমি সরে যাব : PK, দেশ একজন ভোট কৌশলী হারাতে চলেছে : Kailash

ইস্ট কোস্ট(East Coast) রেলওয়ের তরফে জানা গিয়েছে, সোমবার হাতিবাড়ি স্টেশন থেকে ট্রেনটি ছাড়ে সকাল ৭টা ২৪ মিনিটে। তার পরই লাইনে দাঁড়িয়ে থাকা একটি হাতিকে ধাক্কা মারে ট্রেনটি। ট্রেনের গতি সেসময় ছিল ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা। ধাক্কা ও ব্রেক কষার ফলে লাইন থেকে বেরিয়ে যায় ট্রেনের ৬টি চাকা। ওই এলাকাটি হাতি চলাচলের করিডোর হওয়ায় আগে থেকেই সতর্কবার্তা ছিল। 

রেলের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ট্রেনের ৬টা চাকা লাইন থেকে বেরিয়ে যায়। যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। ট্রেনের ইঞ্জিন, চালক সুরক্ষিত। ঘটনার পরই রেলের একটি বিশাল টিম ঘটনাস্থলে ছুটে যায়।

আরও পড়ুন- 'ঘরের লক্ষ্মী চুরি,' চোখে জল নিয়ে স্ত্রীকে ডিভোর্স নোটিস পাঠাচ্ছেন Soumitra 

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন  ডিএফও সঞ্জিত কুমারের নেতৃত্বে বন দফতরের একটি দলও। তারা দুর্ঘটনা নিয়ে সম্বলপুরের DRM প্রদীপ কুমারের সঙ্গে কথা বলেন। 

দুর্ঘটনার ফলে  ওই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পুরী-ডাঙ্গ এক্সপ্রসকে দাঁড় করিয়ে দেওয়া হয় জুজুমারা স্টেশনে। পাশাপাশি সম্বলপুরে দাঁড় করিয়ে রাখা হয় কোরপুট-ভুবনেশ্বর এক্সপ্রেসকে।
 

.