টিম রাহুল দলের দায়িত্ব নেওয়ার আগেই পদ ছাড়ছেন কংগ্রেসের একাধিক শীর্ষনেতা

ঘোষণা এখনও হয়নি। দলের দায়িত্ব নিচ্ছে রাহুল গান্ধীর নেতৃত্বে নতুন টিম। তার আগেই পদ ছাড়ছেন কংগ্রেসের একাধিক নেতা।

Updated By: Mar 21, 2018, 09:02 AM IST
টিম রাহুল দলের দায়িত্ব নেওয়ার আগেই পদ ছাড়ছেন কংগ্রেসের একাধিক শীর্ষনেতা

নিজস্ব প্রতিবেদন: ঘোষণা এখনও হয়নি। দলের দায়িত্ব নিচ্ছে রাহুল গান্ধীর নেতৃত্বে নতুন টিম। তার আগেই পদ ছাড়ছেন কংগ্রেসের একাধিক নেতা।

কংগ্রেস সূত্রে খবর, উত্তর প্রদেশ কংগ্রেসের সভাপতি রাজ বব্বর ইতিমধ্যেই তার ইস্তফাপত্র হাইকমান্ডের কাছে পাঠিয়ে দিয়েছেন। দলের পক্ষ থেকে তাঁকে আপাতত কাজ চালিয়ে ‌যেতে বলা হয়েছে। শোনা ‌যাচ্ছে পদত্যাগ করেছেন গুজরাট কংগ্রেসের প্রধান ভরতসিন সোলাঙ্কিও।

গত রবিবার কংগ্রেস ওয়ার্কিং কমিটি নতুন করে গড়ার ক্ষমতা দেওয়া হয় রাহুল গান্ধীকে। ওয়ার্কিং কমিটির ২ হাজার সদস্য রাহুলকে সমর্থন করেছেন।

আরও পড়ুন-রামের নামে বদনাম বরদাস্ত করবেন না মদন

রাহুল দলের সহ সভাপতি হওয়ার পর থেকেই কংগ্রেসে বড়সড় বদলের আশঙ্কা করা হচ্ছিল। বিশেষ করে দলের সিনিয়র নেতারা তাঁদের পদ নিয়ে বেশ চিন্তাতেই ছিলেন। রাজ বব্বরের পদত্যাগ তারই প্রতিফলন বলে মনে করছে রাজনৈতিক মহল। পাশাপাশি সদ্যসমাপ্ত গোরক্ষপুর ও ফুলপুর উপনির্বাচনে কংগ্রেসের খারাপ ফলকেও ওই পদত্যাগের কারণ হিসেবে দেখা হচ্ছে।

রবিবার দলের প্লেনারি অধিবেশনে নতুন টিম কংগ্রেসের দায়িত্ব নেবে এমন ইঙ্গিত দেন রাহুল গান্ধী। তার পরেই সোমবার পদত্যাগ করেন গোয়া কংগ্রেস সভাপতি শান্তারাম নায়েক। পদত্যাগের ব্যাপারে শান্তারাম সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ‘তরুণ নেতাদের দলে সু‌যোগ দিতে চান কংগ্রেস সভাপতি। সেই লক্ষ্যেই পদত্যাগ করেছি।‘

.