মুসলিম 'বুদ্ধিজীবী'দের সঙ্গে রাহুল গান্ধীর বৈঠক, আক্রমণ বিজেপির

মোদী সরকারের আমলে মুসলিমদের কী ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, মূলত সে বিষয়েই 'প্রগতিশীল' মুসলিমদের সঙ্গে আলোচনা করবেন রাহুল।

Updated: Jul 11, 2018, 12:42 PM IST
মুসলিম 'বুদ্ধিজীবী'দের সঙ্গে রাহুল গান্ধীর বৈঠক, আক্রমণ বিজেপির

নিজস্ব প্রতিবেদন: মুসলিম বুদ্ধিজীবীদের সঙ্গে আলোচনায় বসতে চলেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বিশেষ সূত্রের খবর, বুধবার রাজধানীতে রাহুলের বাড়িতে বসতে চলা এই আলোচনা চক্রকে কেন্দ্র করে ইতিমধ্যে চরমে উঠেছে রাজনৈতিক তরজা। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে রাহুলের তরফে এই আলোচনা চক্রের আয়োজনকে 'রাজনৈতিকভাবে উদ্দেশ্য প্রণোদিত' বলে অভিযোগ করছে বিজেপি।

বুধবার রাহুলের সঙ্গে আলোচনায় যোগ দিতে পারেন গীতিকার জাভেদ আখতার, অভিনেত্রী শাবানা আজমি, শিক্ষাবিদ জোয়া হোসেন, সমাজকর্মী শবনম হাসমি, যোজনা কমিশনের প্রাক্তন সদস্য সইদা হামিদ এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর 'অফিসার অন স্পেশ্যাল ডিউটি' সৈয়দ জাফর মাহমুদ। মোদী সরকারের আমলে মুসলিমদের কী ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, মূলত সে বিষয়েই এইসব 'প্রগতিশীল' মুসলিমদের সঙ্গে আলোচনা করবেন রাহুল। উল্লেখ্য, মাদ্রাসা, কাবিল এবং কলা-র মতো সাড়া জাগানো সিনেমার পরিচালক পিএ রঞ্জিতের সঙ্গে গতকাল আলোচনা করেন রাহুল গান্ধী।

সূত্র আরও জানাচ্ছে, রাহুল গান্ধী কেবল সমাজের বিভিন্ন অংশের প্রগতিশীল ব্যক্তিদের সঙ্গেই আলাপ আলোচনা করবেন। মৌলবাদীদের সঙ্গে তিনি কখনও আলোচনায় বসবেন না। তবে, বিজেপি রাহুলের এই পদক্ষেপকে 'রাজনৈতিক স্বার্থসিদ্ধি'র জন্য প্রচেষ্টা হিসাবেই দেখছে। প্রাথমিকভাবে রাহুলের এই বৈঠকের কথা কংগ্রেসের তরফে গোপন করা হলেও, বিজেপি আক্রমণ করার পরই প্রেসিডেন্টের সমর্থনে ময়দানে নামে হাত শিবির। তাদের দাবি, কংগ্রেস প্রেসিডেন্ট ও বিরোধী নেতা হিসাবে রাহুল সমাজের বিভিন্ন অংশের সঙ্গে বৈঠক করতেই পারেন। আরও পড়ুন- লোকসভা নির্বাচনে বিজেপিকে ভোট দেবে সংখ্যালঘুদের এক তৃতীয়াংশ, দাবি নকভির

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close