Rahul Gandhi: গ্রেফতার কেজরিওয়াল, আইনি সহায়তার আশ্বাস নিয়ে শুক্রবার পরিবারের পাশে রাহুল!

Rahul Gandhi to Meer Kejriwal Family: বৃহস্পতিবার এক নাটকীয় পরিস্থিতিতে অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করা হয়েছিল যখন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করতে এবং আবগারি নীতির মামলার বিষয়ে তল্লাশি চালাতে তার বাসভবনে পৌঁছেছিল। এরপর তাকে এজেন্সির সদর দফতরে নিয়ে যাওয়া হয় এবং একটি মেডিকেল টিমও ইডি অফিসে পৌঁছে যায়।

Updated By: Mar 22, 2024, 10:02 AM IST
Rahul Gandhi: গ্রেফতার কেজরিওয়াল, আইনি সহায়তার আশ্বাস নিয়ে শুক্রবার পরিবারের পাশে রাহুল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রীকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেফতার করার পরে রাহুল গান্ধী অরবিন্দ কেজরিওয়ালের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন এবং তাঁদেরকে সমর্থনের আশ্বাস দিয়েছেন।

রাহুল গান্ধী আরও আইনি সহায়তা দেওয়ার জন্য শুক্রবার অরবিন্দ কেজরিওয়াল বা তার পরিবারের সঙ্গে দেখা করার চেষ্টা করবেন বলে সূত্র মারফত জানা গিয়েছে।

বৃহস্পতিবার এক নাটকীয় পরিস্থিতিতে অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করা হয়েছিল যখন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করতে এবং আবগারি নীতির মামলার বিষয়ে তল্লাশি চালাতে তার বাসভবনে পৌঁছেছিল। এরপর তাকে এজেন্সির সদর দফতরে নিয়ে যাওয়া হয় এবং একটি মেডিকেল টিমও ইডি অফিসে পৌঁছে যায়।

আরও পড়ুন: Arvind Kejriwal | AAP: গভীর রাতে শুনানিতে না আদালতের! কেন ফের চেষ্টা হল না আপের তরফে?

দিল্লির মুখ্যমন্ত্রী দিল্লির আবগারি নীতির মামলায় তাকে জারি করার জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সমন বিষয়ে দিল্লি হাইকোর্ট থেকে অন্তর্বর্তী সুরক্ষা পেতে ব্যর্থ হওয়ার পরে এই ঘটনা ঘটে।

অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারের পরে, AAP কর্মী এবং নেতারা বিক্ষোভ দেখান এবং আইএনডিআইএ ব্লকের নেতারাও তাদের সমর্থন দেখান। বিজেপি নেতারা, ইতিমধ্যেই দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তদন্ত সংস্থার পদক্ষেপকে সমর্থন করে বলেছেন, ‘সত্যের জয় হওয়া উচিত ছিল’।

গ্রেফতারের প্রতিক্রিয়ায়, দিল্লির মন্ত্রী এবং আম আদমি পার্টির নেতা আতিশি বিজেপিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের পিছনে রাজনীতি করা বন্ধ করতে বলেছিলেন।

আরও পড়ুন: Arvind Kejriwal | ED: লোকসভা ভোটের মুখে ইডি-র হাতে গ্রেফতার অরবিন্দ কেজরিওয়াল!

তিনি বলেন, ‘আজ, বিজেপি গণতন্ত্রকে হত্যা করছে। তারা দুই বিরোধী মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করেছে (একজন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে কারাগারে রাখা হয়েছে এবং এখন অন্যজন, কেজরিওয়াল) এবং একটি দলের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। বিজেপি কী এভাবেই করতে চায়? নির্বাচনে জিতবেন? আমি বিজেপিকে বলতে চাই, যদি লড়াই করতে চান, তাহলে এগিয়ে আসুন এবং রাজনীতির ময়দানে, নির্বাচনের মাঠে লড়াই করুন। ইডি-র আড়ালে লুকিয়ে থেকে রাজনীতি করা বন্ধ করুন, ইডিকে আপনার অস্ত্র হিসাবে ব্যবহার করা বন্ধ করুন’।

অতীশি বলেছিলেন যে তারা কেজরিওয়ালের গ্রেফতার বাতিল করতে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন এবং একটি জরুরি শুনানির জন্য অনুরোধ করেছেন। দিল্লির মুখ্যমন্ত্রীকে আজ শুক্রবার কোর্টে পেশ করা হতে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.