Arvind Kejriwal | AAP: গভীর রাতে শুনানিতে না আদালতের! কেন ফের চেষ্টা হল না আপের তরফে?

বৃহস্পতিবার সকালেই হাইকোর্ট আপের জাতীয় আহ্বায়কের বিরুদ্ধে এজেন্সির যে কোনও পদক্ষেপ থেকে তাঁকে সুরক্ষা দিতে অস্বীকার করেছিল। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর আইনজীবীদের দল এই বিষয়ে জরুরি শুনানির জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রির সঙ্গে যোগাযোগ করেছিলেন। তারপরে তাদের অপেক্ষা করতে বলা হয়েছিল।

Updated By: Mar 22, 2024, 09:00 AM IST
Arvind Kejriwal | AAP: গভীর রাতে শুনানিতে না আদালতের! কেন ফের চেষ্টা হল না আপের তরফে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লির আবগারি নীতির সঙ্গে যুক্ত মানি লন্ডারিং মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের পদক্ষেপ থেকে সুরক্ষা চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। সেখানে কোনও রক্ষাকবচ পাননি তিনি। এরপরই তদন্তকারী সংস্থা তাকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার সকালেই হাইকোর্ট আপের জাতীয় আহ্বায়কের বিরুদ্ধে এজেন্সির যে কোনও পদক্ষেপ থেকে তাঁকে সুরক্ষা দিতে অস্বীকার করেছিল।

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর আইনজীবীদের দল এই বিষয়ে জরুরি শুনানির জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রির সঙ্গে যোগাযোগ করেছিলেন। তারপরে তাদের অপেক্ষা করতে বলা হয়েছিল।

আরও পড়ুন: Arvind Kejriwal | ED: লোকসভা ভোটের মুখে ইডি-র হাতে গ্রেফতার অরবিন্দ কেজরিওয়াল!

পরে, কেজরিওয়ালের আইনি দলের বার্তাটি ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূদের দলের কাছে পাঠানো হয়েছিল, যিনি জানিয়েছিলেন যে ‘আজ রাতে শুনানি হতে পারে না’।

এই বার্তার পর, অরবিন্দ কেজরিওয়ালের আইনি দল গভীর রাতে শুনানির জন্য চাপ না দেওয়ার সিদ্ধান্ত নেয়।

উল্লেখ্য, হোলি উৎসবের ছুটি শুরু হওয়ার আগে আজ শুক্রবার সুপ্রিম কোর্টের শেষ কর্মদিবস।

মুখ্যমন্ত্রীর আইনজীবীরা শুক্রবার সুপ্রিম কোর্টের সামনে বিষয়টি উল্লেখ করবেন এবং আজ এই আবেদনের শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Ramayana: রামায়ণ থেকে প্রেরণা! নিজের চামড়া দিয়ে মাকে জুতো বানিয়ে পরালেন ছেলে

গ্রেফতারের পরে, অরবিন্দ কেজরিওয়ালকে কেন্দ্রীয় দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সদর দফতরে নিয়ে যাওয়া হয়।

দ্রুত ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার দিনে, একজন অ্যাডিশনাল ডিরেক্টরের নেতৃত্বে ১০-সদস্যের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দল উচ্চ আদালতের আদেশের পরেই জাতীয় রাজধানীর সিভিল লাইনসের ফ্ল্যাগস্টাফ রোডে তাঁর সরকারী বাসভবনে পৌঁছে যায় এবং তল্লাশি চালায়। দলটি তার বাসভবনে পৌঁছানোর দুই ঘণ্টারও বেশি সময় পরে তাকে গ্রেফতার করা হয় বলে কর্মকর্তারা জানিয়েছেন।

তদন্ত সংস্থা গ্রেফতার করার আগে কেজরিওয়ালকে সংক্ষিপ্তভাবে জিজ্ঞাসাবাদ করেছিল বলে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, কিছু জিনিস বাজেয়াপ্তও করা হয়েছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.