Bharat Jodo Yatra 2: লোকসভা নির্বাচনের আগে এবার মোদী-রাজ্য থেকে ভারত জোড়ো যাত্রা-য় রাহুল

Bharat Jodo Yatra 2: গুজরাটের বিরোধী দলনেতা অমিত ছাবড়া সংবাদসংস্থকে জানিয়েছেন, ভারত জোড়ো যাত্রার দ্বিতীয়ভাগ গুজরাত থেকে শুরু করার জন্য আমরা রাহুল গান্ধীকে আমন্ত্রণ জানিয়েছিলাম

Updated By: Aug 8, 2023, 09:04 PM IST
Bharat Jodo Yatra 2: লোকসভা নির্বাচনের আগে এবার মোদী-রাজ্য থেকে ভারত জোড়ো যাত্রা-য় রাহুল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবছর রাজনৈতিকভাবে দুটি বিষয় বড় মাইলেজ দিয়েছে রাহুল গান্ধীকে। একটি হল ভারত জোড়ো যাত্রা। আর দ্বিতীয়টি হল তাঁর সাংসদ পদ চলে যাওয়া। সেই রাহুল গান্ধী আইনি লড়াই করে ফের সংসদে ফিরেছেন। সেই ধাক্কা গিলতে হচ্ছে এনডিএকে। এবার ভারত জোড়ো যাত্রার জনপ্রিয়তা জিইয়ে রাখতে ফের একবার 'যাত্রা'-য় বের হচ্ছেন রাহুল। এবার গুজরাত থেকে মেঘালয়।

আরও পড়ুন-ধার করে মদ খাওয়াই কাল হল দাদার, টাকা নিয়ে বচসার জেরে ভয়ংকর কাণ্ড করল ভাই

মঙ্গলবার মহারাষ্ট্র কংগ্রেসের প্রধান নানা পাটেলে রাহুল গান্ধীর দ্বিতীয় ভারত জোড়ো যাত্রার কথা সংবাদমাধ্যমের কাছে স্বীকার করে নেন। ওই সময় মহারাষ্ট্রেও একটি যাত্রা করবে কংগ্রেস। পাটেলে এদিন সাংবাদিকদের বলেন, ভারত জোড়ো যাত্রার দ্বিতীয় ভাগ শুরু হবে গুজরাত থেকে। শেষ হবে মেঘালয়ে। দক্ষিণের রাজ্যগুলিতে ভারত জোড়ো যাত্রায় থাকবেন দলের গুরুত্বপূর্ণ নেতারা।

গুজরাটের বিরোধী দলনেতা অমিত ছাবড়া সংবাদসংস্থকে জানিয়েছেন, ভারত জোড়ো যাত্রার দ্বিতীয়ভাগ গুজরাত থেকে শুরু করার জন্য আমরা রাহুল গান্ধীকে আমন্ত্রণ জানিয়েছিলাম। এই রাজ্যের মাটি মহাত্মা গান্ধী ও সর্দার প্যাটেলের মাটি। ভারত জোড়ো যাত্রার দ্বিতীয় ভাগ গুজরাত থেকেই শুরু হবে।  

প্রসঙ্গত, প্রথম ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত প্রায় ৪ হাজার কিলোমিটার হেঁটেছিলেন। গত বছর ৭ সেপ্টেম্বর ভারত জোড়ো যাত্রা শুরু হয়। শ্রীনগরে যাত্রা শেষ হয় ৩০ জানুয়ারি। ওই সময় তিনি পার করেন ১২ রাজ্য ও ২ কেন্দ্র শাসিত অঞ্চল। সময় লেগেছিল মোট ১৩০ দিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.