ভিডিয়ো: চরম অমানবিকতা! পরিযায়ী শ্রমিকদের বিস্কুট ছুড়ে বিতর্কে রেল আধিকারিক

একজন কর্মীকে এও বলতে শোনা যায় "আজ মি. দীক্ষিতের জন্মদিন, তাই এই বিস্কুট বিতরণ করা হচ্ছে।"

Updated By: May 31, 2020, 04:42 PM IST
ভিডিয়ো: চরম অমানবিকতা! পরিযায়ী শ্রমিকদের বিস্কুট ছুড়ে বিতর্কে রেল আধিকারিক

নিজস্ব প্রতিবেদন: পরিযায়ী শ্রমিক! শব্দটার সঙ্গেই অমানবিকতা জড়িয়ে গিয়েছে। অমানবিকতাই বটে, কতটা অমানবিক হলে রুটি আর নুন খেয়ে  অতিমানবের মতো পায়ে হাঁটা যায় কয়েকশো কিলোমিটার! কতটা অমানবিকতার স্বীকার হলে গায়ে,চোখে ছড়িয়ে দেওয়া হয় জীবাণুনাশক। ফের উত্তরপ্রদেশের ফিরোজাবাদে এক রেল আধিকারিককে দেখা গেল পরিযায়ী শ্রমিকদের উদ্দেশ্যে বিস্কুট ছুড়ে দিতে। শুধু তাই নয় অভব্য আচরণ, তার সঙ্গে অশালীন ভাষায় কটু কথাও শোনা গেল তার গলায়। ভিডিয়োতে ধরাও পড়ল উচ্চপদস্থ রেল আধিকারিক ডিকে দীক্ষিতের সেই অমানবিক কার্যকলাপ।

 

তিন মিনিটের ভিডিয়োয় দেখা যাচ্ছে ফিরোজাবাদ স্টেশনে বিস্কুট বিলি করছে রেলকর্মীদের একটি দল, যার নেতৃত্বে মি. দীক্ষিত। একজন কর্মীকে এও বলতে শোনা যায় "আজ মি. দীক্ষিতের জন্মদিন, তাই এই বিস্কুট বিতরণ করা হচ্ছে।" কোনও শ্রমিক বিস্কুটের প্যাকেট চাইলে জোর গলায় বলা হচ্ছে "এই তো দিলাম, যাও ভাগ করে খাও।"

আরও পড়ুন: তিন ডজন রুটি, দশ প্লেট ভাত! কোয়ারেন্টাইনে থাকা যুবকের খাওয়া দেখে রাঁধুনী দের মাথায় হাত

সোশাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল সেই ভিডিয়ো। রেলের পক্ষ থেকে অবশ্য টুইট করে জানানো হয়েছে  ডিকে দীক্ষিতকে সাসপেন্ড করা হয়েছে। কিন্তু লকডাউন ঘোষণার পর থেকেই বারবার অসহায় অবস্থায় দেখা মিলেছে ভিন রাজ্যে আটকে পড়া এই শ্রমিকদের। কখনও রাস্তায় পড়ে কিংবা ট্রেনে চাপা পড়ে বারবার প্রাণ গিয়েছে এদের। শ্রমিক স্পেশাল ট্রেন চললেও সেখানেও অসঙ্গতি বারবার চোখে পড়েছে। ফের এরকম ঘটনা। যা দেখে হতবাক সারা দেশ। প্রশ্ন উঠছে সব অমানবিকতা কি পরিযায়ীদের সঙ্গেই!

.