ট্রেন চালু করতে এমন ঝুঁকি নিলেন রেল কর্মী, ভিডিয়ো দেখলে শিউরে উঠবেন

 সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল এক রেল কর্মীর ভিডিয়ো।

Updated By: Jan 2, 2019, 11:30 PM IST
ট্রেন চালু করতে এমন ঝুঁকি নিলেন রেল কর্মী, ভিডিয়ো দেখলে শিউরে উঠবেন

নিজস্ব প্রতিবেদন: গোটা দেশকে জুড়েছে রেলের বিশাল নেটওয়ার্ক। ভারতীয় রেলের সময় নিয়ে নানা অভিযোগ থাকলেও আসলে এটাই দেশের চালিকাশক্তি। বিশাল রেলপথ সচল রাখতে রেল কর্মীদের পরিশ্রমকে কোনওভাবেই অগ্রাহ্য করা যায় না। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল এমনই এক রেল কর্মীর ভিডিয়ো। নিজের জীবনের ঝুঁকি নিয়েও কাজ করে চলেছেন তিনি। ভাইরাল ভিডিয়োটি কর্ণাটকের শ্রীরঙ্গপট্টনের।

ভাইরাল ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি কংক্রিটের সেতুর উপরে আটকে রয়েছে ট্রেন। এক রেলকর্মীকে দেখা যাচ্ছে ঝুঁকি নিয়ে কোনও একটি কাজ করতে। আসলে কর্ণাটকের শ্রীরঙ্গপট্টনের সেতুতে হঠাত্ই কেউ ট্রেনের চেন দেন। ফলে আটকে পড়ে সেটি। ট্রেন চালু করতে সেতুতেই নেমে পড়েন রেলকর্মী। দেখা যাচ্ছে সেতুটি অনেক উঁচুতে। নীচে পড়লে আর রক্ষে নেই। অথচ সে সবের পরোয়া না করে কোনওরকম সুরক্ষা উপকরণ ছাড়াই পাশের কামরায় যাচ্ছেন ওই রেলকর্মী। রেলের দরজায় দাঁড়িয়ে গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি করেছেন এক যাত্রী। 

ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর কাজের প্রতি রেল কর্মীর যে টান, তার প্রশংসা করছেন অনেকে। বলে রাখি, চেন পুলিংয়ের জেরে ট্রেন আটকে গেলে কামরার শেষে থাকা একটি হাতল টেনে আবার তা চালু করতে হয়। প্রসঙ্গত, ভারতে ট্রেন দেরিতে চলার অন্যতম কারণ চেন পুলিং। 

আরও পড়ুন- নীরব-মালিয়া-চোকসিদের দেশছাড়ার পিছনে তিনিই, মেনে নিলেন মোদী!

.