জনজীবন স্বাভাবিক করতে দু দিনের কাশ্মীর সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

কাশ্মীরে জনজীবন স্বাভাবিক করতে মরিয়া প্রশাসন। দু দিনের সফরে  আজ কাশ্মীর গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। প্রশাসনিক স্তরে একাধিক বৈঠকের পর কাল দিল্লি ফিরবেন তিনি। উপত্যকার চার জেলা ও শ্রীনগরের কিছু এলাকা থেকে কার্ফু তুলে নেওয়া হয়েছে। বান্দিপুরা, বারামুলা, বদগাম এবং গান্ডেরবাল জেলার পরিস্থিতির উন্নতি হওয়ার দোকান বাজার খোলার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। তবে ওই এলাকাগুলিতে একসঙ্গে চারজনের বেশি ব্যক্তির জমায়েতের ওপর নিষেধাজ্ঞা বলবত্‍ রয়েছে।

Updated By: Jul 23, 2016, 05:00 PM IST
জনজীবন স্বাভাবিক করতে দু দিনের কাশ্মীর সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

ওয়েব ডেস্ক: কাশ্মীরে জনজীবন স্বাভাবিক করতে মরিয়া প্রশাসন। দু দিনের সফরে  আজ কাশ্মীর গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। প্রশাসনিক স্তরে একাধিক বৈঠকের পর কাল দিল্লি ফিরবেন তিনি। উপত্যকার চার জেলা ও শ্রীনগরের কিছু এলাকা থেকে কার্ফু তুলে নেওয়া হয়েছে। বান্দিপুরা, বারামুলা, বদগাম এবং গান্ডেরবাল জেলার পরিস্থিতির উন্নতি হওয়ার দোকান বাজার খোলার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। তবে ওই এলাকাগুলিতে একসঙ্গে চারজনের বেশি ব্যক্তির জমায়েতের ওপর নিষেধাজ্ঞা বলবত্‍ রয়েছে।

আরও পড়ুন নিখোঁজ হওয়ার ২৪ ঘণ্টা পরও মিলল না বায়ুসেনার বিমানের খোঁজ!

অনন্তনাগ, কুলগাম, কুপওয়ারা, পুলওয়ামা এবং সোপিয়ানের মতো স্পর্শকাতর জেলাগুলিতে কার্ফু রয়েছে। হিজবুল মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুকে ঘিরে উত্তপ্ত উপত্যকা। গত ৯ই জুলাই থেকে অশান্তি চলছে। পুলিস ও নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে মারা গেছেন ৪৫ জন।

.