Ayodhya Ram Temple: সাধারণের জন্য খুলল অযোধ্যা মন্দিরের দরজা, জেনে নিন দর্শনের সময়...

Ram Mandir: প্রাণ প্রতিষ্ঠার পর অযোধ্যার রাম মন্দিরে শুরু দর্শন। সর্বসাধারণের জন্য খুলে গেল অযোধ্যার মন্দিরের দরজা। প্রতিদিন সকাল আটটা থেকে রাত দশটা অবধি দর্শনের সুযোগ। দুপুর একটা নাগাদ ভোগ দেওয়ার পর মন্দির বন্ধ রাখা হতে পারে। 

Updated By: Jan 23, 2024, 12:33 PM IST
Ayodhya Ram Temple: সাধারণের জন্য খুলল অযোধ্যা মন্দিরের দরজা, জেনে নিন দর্শনের সময়...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সর্বসাধারণের জন্য খুলে গেল মন্দিরের দরজা। রাত দশটা অবধি দর্শনের সুযোগ। ভিড় সামলাতে সকাল থেকেই হিমশিম পুলিস। মঙ্গলবার সকাল থেকেই অযোধ্যায় মানুষের ঢল। রামলালার দর্শন পাওয়ার জন্য ভোর থেকে লাইনে দাঁড়িয়ে ভক্তরা। অযোধ্যার রাম মন্দিরে প্রতিদিন দুটি সময়ের স্লটে দর্শনার্থীদের স্বাগত জানানো হবে। সকাল ৭ টা থেকে ১১ টা ৩০ মিনিট পর্যন্ত। আবার দুপুর ২ টো থেকে সন্ধে ৭ টা পর্যন্ত।

আরও পড়ুন, RamLala: সাতদিনে সাতরঙের জামা, রামলালার স্নান হবে লাল চন্দন আর মধুতে

রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের একদিন পরে মঙ্গলবার সকালে অযোধ্যায় রাম মন্দির প্রাঙ্গন ভক্তদের প্রার্থনার দরজা খুলে যায়। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, রামলালার নতুন প্রতিমা দর্শন করতে সকাল ৩টা থেকে বিপুল সংখ্যক মানুষ জড় হয়েছেন। অযোধ্যায় মন্দিরে বিগ্রহের প্রাণপ্রতিষ্ঠা করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মমন্দির তীর্থক্ষেত্র ট্রাস্টের পক্ষে সভাপতি মহন্ত নিত্যগোপাল দাস আগেই জানিয়েছিলেন, প্রাণ প্রতিষ্ঠার পর সন্ধ্যারতি হবে। তারপর বিশ্রাম করবেন রামলালা। সাধারণ ভক্তেরা মঙ্গলবার বেলা ১১টা থেকে দর্শন করতে পারবেন।

মন্দির প্রাঙ্গনে প্রবেশের জন্য সোমবার গভীর রাতে মন্দির প্রাঙ্গনে প্রবেশের জন্য রাম মন্দিরের প্রধান প্রবেশদ্বারের কাছে জড়ো হন স্থানীয় মানুষজন ও দর্শনার্থীরা। এত বিশাল সংখ্যক মানুষ জমায়েত হওয়ায় পুলিস ভক্তদের জানায়, মঙ্গলবার থেকে মন্দির সকলের জন্য উন্মুক্ত হবে। সকাল ৬.৩০ টায় জাগরণ এবং সন্ধ্যা ৭.৩০টায় সন্ধ্যা আরতি। অফলাইন এবং অনলাইনে 'আরতি'র পাস পাওয়া যাবে। শ্রীরামের জন্মভূমিতে ক্যাম্প অফিসে অফলাইন পাস পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন, Ayodhya Tourist Spots | Ayodhya Beyond Ram Mandir: শুধু রামমন্দির নয়, অযোধ্যায় আছে আরও অনেক দর্শনীয় স্থান

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.