আগামী ৫ অগাস্ট রাম মন্দিরের 'ভূমি পুজো', অনুষ্ঠানে যোগ দিতে পারেন নমো

শনিবারের বৈঠকে মন্দিরের উচ্চতা নিয়েও কথা হয়েছে। ঠিক হয়েছে মন্দিরের উচ্চতা হবে ১৬১ ফিট। থাকবে ৫টি গম্বুজ

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 19, 2020, 01:01 PM IST
আগামী ৫ অগাস্ট রাম মন্দিরের 'ভূমি পুজো', অনুষ্ঠানে যোগ দিতে পারেন নমো
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যায় রাম মন্দির নির্মাণের 'ভূমি পুজো'-য় আমন্ত্রিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ৩ অগাস্ট কিংবা ৫ অগাস্ট ওই অনুষ্ঠান হবে। তবে সূত্রের খবর 'ভূমি পুজো' সম্ভবত হতে পারে ৫ অগাস্ট। এদিন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্য্নত অযোধ্যায় থাকবেন মোদী।

আরও পড়ুন-উপভোগের পর ফেরত যায় ‘সে’, আর ফেলে যায় মুণ্ড ও হাতবিহীন দেহ

রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে ট্রাস্ট সূত্রে খবর 'ভূমি পুজো' শুরু হবে সকাল ৮টায়। পুজো করবেন কাশী ও বারাণসীর পুরোহিতরা। শনিবার ট্রাস্টের এক বৈঠকে 'ভূমি পুজো'-র দিনক্ষণ স্থির হয়।

এদিন ওই বৈঠক শেষে ট্রাস্টের সভাপতি নিত্যগোপাল দাসের মুখপাত্র মোহন্ত কমল নারায়ণ দাস জানান, 'প্রধানমন্ত্রীকে 'ভূমি পুজো'-র অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য দুটি শুভ দিনের কথা জানানো হয়েছে। একটি হল ৩ অগাস্টের তারিখ এবং অন্যটি অগাস্টের ৫ তারিখ।' সূত্রের খবর, প্রধানমন্ত্রী ভূমি পুজোর অনুষ্ঠানে যোগ দেবেন ৫ অগাস্ট।

আরও পড়ুন-সোমবার শুরু ক্লিনিক্যাল ট্রায়াল! ৩৭৫ জনের উপর প্রয়োগ করা হবে করোনার টিকা Covaxin!

ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই সংবাদমাধ্যমে জানিয়েছেন, 'সংসদের বাদল অধিবেশন শেষ হওয়ার পর দেশের ১০ কোটি পরিবারের কাছে মন্দির তৈরির জন্য চাঁদার আবেদন জানান হবে। মন্দির তৈরি হতে তিন থেকে সাড়ে তিন বছর লাগবে।'
 
শনিবারের বৈঠকে মন্দিরের উচ্চতা নিয়েও কথা হয়েছে। ঠিক হয়েছে মন্দিরের উচ্চতা হবে ১৬১ ফিট। থাকবে ৫টি গম্বুজ। জানিয়েছেন রাম মন্দির তীর্থক্ষেত্রে ট্রাস্টের সদস্য কমলেশ্বর চৌপাল।

.