নির্দলে শত্রুঘ্ন! তাঁর বিরুদ্ধে রবিশঙ্কর প্রসাদকে দাঁড় করাতে পারে বিজেপি

জানা যাচ্ছে, ওই কেন্দ্রেই নির্দল প্রার্থী হিসাবে লড়বেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। তাঁর পিছনে সমর্থন দিতে পারে কংগ্রেস-আরজেডির মহাজোট

Updated By: Mar 17, 2019, 12:18 PM IST
নির্দলে শত্রুঘ্ন! তাঁর বিরুদ্ধে রবিশঙ্কর প্রসাদকে দাঁড় করাতে পারে বিজেপি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শত্রুঘ্ন সিনহার পটনা সাহিব কেন্দ্রে এ বার দাঁড়াতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। এমনটা জানা যাচ্ছে বিজেপি সূত্রে। ২০১৪ সালে বিজেপির টিকিটেই এই কেন্দ্র থেকে কংগ্রেসের কুণাল সিংকে হারিয়ে সাংসদ হন শত্রুঘ্ন। তবে, বাজপেয়ীর আমলের এই ক্যাবিনেট মন্ত্রী তেমন পানি পাননি মোদীর জমানায়। শুরু থেকেই প্রকাশ্যে মোদী-বিরোধী মন্তব্য করে দলের মধ্যে চক্ষুশূল হয়েছেন শত্রুঘ্ন। বিরোধীদের সঙ্গে তাঁর ওঠাবসায় স্বভাবতই জল্পনা তৈরি হয় দল ছাড়া শুধুমাত্র সময়ের অপেক্ষা শত্রুঘ্নের। যদিও সে পথে না হেঁটে দলে থেকেই মোদী সরকারের সমালোচনা করে গিয়েছেন তিনি।

জানা যাচ্ছে, ওই কেন্দ্রেই নির্দল প্রার্থী হিসাবে লড়বেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। তাঁর পিছনে সমর্থন দিতে পারে কংগ্রেস-আরজেডির মহাজোট। এ বারের নির্বাচনে পটনাই তাঁর প্রথম, দ্বিতীয় এবং শেষ পছন্দ বলে জানান শক্রঘ্ন। উল্লেখ্য, নোটবন্দি, জিএসটি-সহ মোদী সরকারের একাধিক ইস্যুর কট্টর সমালোচনা করতে দেখা গিয়েছে এই বিজেপি নেতাকে। কখনও আরজেডি সুপ্রিমো লালু প্রসাদের বাড়ি গিয়ে কখনও বা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিগ্রেডে বিরোধীদের মহাজোট মঞ্চে এসে বিতর্ক উস্কে দিয়েছেন তিনি। 

আরও পড়ুন- মসজিদগুলিতে নিয়োগ করতে হবে বিশেষ পর্যবেক্ষক, নির্বাচন কমিশনে দাবি দিল্লি বিজেপির

বিহারে ৪০টি আসনে নীতীশ কুমারের জেডিইউ-র সঙ্গে আসন সমঝোতা করে ১৭-১৭ আসনে লড়ার সিদ্ধান্ত নেয় বিজেপি। বাকি আসনে লড়বে রাম বিলাস পাসওয়ানের লোক জনশক্তি পার্টি। সোমবারের মধ্যে প্রথম দফায় প্রার্থী ঘোষণা করার সম্ভাবনা রয়েছে বলে বিজেপি সূত্রে খবর। উল্লেখ্য, পশ্চিমবঙ্গের মতো ৭ দফায় ভোট হবে বিহারেও।   

.