শীঘ্রই সপ্তাহে টাকা তোলার উর্ধ্বসীমা তুলে নিতে পারে রিজার্ভ ব্যাঙ্ক: শক্তিকান্ত দাস

সদ্যই এটিএম থেকে টাকা তোলার উর্ধ্বসীমা উঠে গিয়েছে। এখন দেশের মানুষ এটিএম থেকে যত খুশি টাকা তুলতে পারবেন। কিন্তু সপ্তাহে টাকা তোলার উর্ধ্বসীমা একই রয়েছে। এই প্রসঙ্গে অর্থনৈতিক বিষয়ক সম্পাদক শক্তিকান্ত দাস সম্প্রতি জানিয়েছেন যে, খুব তাড়াতাড়ি সপ্তাহে টাকা তোলার উর্ধ্বসীমা তুলে নিতে পারে রিজার্ভ ব্যাঙ্ক।

Updated By: Feb 3, 2017, 04:41 PM IST
শীঘ্রই সপ্তাহে টাকা তোলার উর্ধ্বসীমা তুলে নিতে পারে রিজার্ভ ব্যাঙ্ক: শক্তিকান্ত দাস

ওয়েব ডেস্ক: সদ্যই এটিএম থেকে টাকা তোলার উর্ধ্বসীমা উঠে গিয়েছে। এখন দেশের মানুষ এটিএম থেকে যত খুশি টাকা তুলতে পারবেন। কিন্তু সপ্তাহে টাকা তোলার উর্ধ্বসীমা একই রয়েছে। এই প্রসঙ্গে অর্থনৈতিক বিষয়ক সম্পাদক শক্তিকান্ত দাস সম্প্রতি জানিয়েছেন যে, খুব তাড়াতাড়ি সপ্তাহে টাকা তোলার উর্ধ্বসীমা তুলে নিতে পারে রিজার্ভ ব্যাঙ্ক।

আরও পড়ুন হৃত্বিক রোশনকে ‘না’ বলতে পারেন না উর্বশী!

অর্থনৈতিক বিষয়ক সম্পাদক শক্তিকান্ত দাস বলেন, ‘সপ্তাহে টাকা তোলার উর্ধ্বসীমা তুলে নেওয়ার বিষয়ে খুব শীঘ্রই সিদ্ধান্ত নিতে পারে রিজার্ভ ব্যাঙ্ক। নোট বাতিলের পর সেভিংস অ্যাকাউন্ট থেকে সপ্তাহে টাকা তোলার উর্ধ্বসীমা ২৪ হাজার টাকায় বেঁধে দিয়েছিল রিজার্ভ ব্যাঙ্ক। এবার সেই টাকার পরিমান সম্ভাবত বাড়তে চলেছে।’ তবে রিজার্ভ ব্যাঙ্ক আগেই জানিয়েছিল যে, ভবিষ্যতের পরিস্থিতির উপর নির্ভর করেই এই সিদ্ধান্ত নেবে তারা।

আরও পড়ুন এই খাবারগুলো খেলে ক্যানসার প্রতিরোধ সম্ভব

.