দিগ্বিজয়ের মন্তব্য ঘিরে বিতর্কের ঝড় জাতীয় রাজনীতিতে

দিগ্বিজয় সিংয়ের বিস্ফোরক মন্তব্য ঘিরে ফের সরগরম জাতীয় রাজনীতি। বৃহস্পতিবার ট্যুইটার বার্তায় এআইসিসি`র সাধারণ সম্পাদক অভিযোগ করেছিলেন, সঙ্ঘ পরিবারের জঙ্গি-যোগের ওপর থেকে দেশের মানুষের নজর ঘোরাতে চায় বিজেপি।

Updated By: Oct 28, 2011, 11:20 AM IST

দিগ্বিজয় সিংয়ের বিস্ফোরক মন্তব্য ঘিরে ফের সরগরম জাতীয় রাজনীতি। বৃহস্পতিবার ট্যুইটার বার্তায় এআইসিসি`র সাধারণ সম্পাদক অভিযোগ করেছিলেন, সঙ্ঘ পরিবারের জঙ্গি-যোগের ওপর থেকে দেশের মানুষের নজর ঘোরাতে চায় বিজেপি। আর এই কাজে তারা পরিকল্পনামাফিক ব্যবহার করছেন রামদেব, আন্না হাজারে ও শ্রীশ্রী রবিশঙ্করকে। তাঁর অভিযোগ, রামদেব ও আন্না হলেন যথাক্রমে বিজেপির `প্ল্যান এ` এবং `বি`। আর `প্ল্যান সি` হিসেবে বিজেপি ব্যবহার করতে চাইছে ‘আর্ট অফ লিভিং’ খ্যাত শ্রীশ্রী রবিশঙ্করকে।
কংগ্রেস নেতা দিগ্বি‍জয় সিংহের এই মন্তব্য ঘিরে উঠেছে বিতর্কের ঝড়। প্রতিক্রিয়ায় মুখ খুলেছেন রবিশঙ্কর। গুজরাটের আধ্যাত্মিক নেতা পাল্টা ট্যুইটার বার্তায় জানিয়েছেন, কোনও চাপের মুখেই দুর্নীতি বিরোধী লড়াই থেকে সরে আসবেন না তিনি। দিগ্বিজয়ের মন্তব্যের কড়া সমালোচনা করেছেন যোগগুরু রামদেবও। মধ্যপ্রদেশের প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রীর অভিযোগকে সরাসরি `রাবণের কণ্ঠস্বর` বলে কটাক্ষ করেছেন যোগগুরু। অন্যদিকে দিগ্বিজয় সিংয়ের এই মন্তব্যের জন্য আদতে কংগ্রেস দলেরই ক্ষতির হচ্ছে বলে মন্তব্য করে বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদের হুঁশিয়ারি, দিগ্বি‍জয় তাঁর সীমা অতিক্রম করছেন।

.