ভাড়া বাকি Sonia Gandhi-র, সাহায্যের হাত বাড়াল BJP!

কংগ্রেস পার্টিকে ২০১৩ সালের মধ্যে আকবর রোডের পার্টি অফিস এবং কিছু বাংলো খালি করতে বলা হয়

Updated By: Feb 11, 2022, 11:33 AM IST
ভাড়া বাকি Sonia Gandhi-র, সাহায্যের হাত বাড়াল BJP!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দিল্লির ১০ জনপথ রোডে অবস্থিত কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর বাড়ি সম্পর্কে নতুন করে প্রকাশ পেয়েছে। একটি RTI-এর উত্তরে, কেন্দ্রীয় আবাসন ও নগর উন্নয়ন মন্ত্রক জানিয়েছে যে কংগ্রেস নেতাদের দখলে থাকা অনেক সম্পত্তির জন্য ভাড়া দেওয়া হয়নি। এর মধ্যে কংগ্রেস সভানেত্রি সোনিয়া গান্ধীর বাংলোর ভাড়াও বাকি রয়েছে। সোনিয়া গান্ধীর বাংলোর ভাড়া দেওয়া হয়েছিল ২০১২ সালে।

আরটিআই-তে জানা গেছে যে কংগ্রেস নেতাদের অনেক সম্পত্তির ভাড়া এখনও পরিশোধ করা হয়নি। কেন্দ্রীয় নগর ও উন্নয়ন মন্ত্রক, আরটিআই-এর উত্তরে বলেছে যে আকবর রোডে অবস্থিত কংগ্রেস পার্টির সদর দফতরের  ১২,৬৯,৯০২ টাকা ভাড়া বকেয়া রয়েছে এবং শেষ ভাড়া ২০১২ সালের ডিসেম্বরে দেওয়া হয়েছিল। একইভাবে, সোনিয়া গান্ধীর বাসভবন ১০. জনপথ রোডের জন্য ৪,৬১০ টাকা ভাড়া বাকি আছে এবং আগের ভাড়া ২০২০ সালের সেপ্টেম্বরে জমা দেওয়া হয়।

আরটিআই-এর জবাবে মন্ত্রক আরও জানিয়েছে যে নতুন দিল্লির চাণক্যপুরীতে সোনিয়া গান্ধীর ব্যক্তিগত সচিব ভিনসেন্ট জর্জের বাংলোর ভাড়া এখনও বাকি রয়েছে। ভিনসেন্ট জর্জের বাংলোর পাওনা ৫,০৭,৯১১ টাকা। এর বাড়ির শেষ ভাড়া দেওয়া হয়েছিল ২০১৩ সালের অগাস্ট মাসে।

আবাসনের ক্ষেত্রে, এটি জাতীয় এবং রাজ্য রাজনৈতিক দলগুলিকে থাকার জায়গা দেয়। প্রতিটি দলকে তাদের কার্যালয় গঠনের জন্য তিন বছর সময় দেওয়া হয়। এরপর সরকারি বাংলো খালি করতে হয়। কংগ্রেসকে ৯-এ রাউন অ্যাভিনিউতে পার্টি অফিস তৈরির জন্য ২০১৯ সালের জুনে জমি বরাদ্দ করা হয়।

আরও পড়ুন: Trinamool Congress: "এক ব্যক্তি, এক পদ" দাবিতে সোচ্চার যুব তৃণমূল নেতৃত্ব; ইঙ্গিতপূর্ণ পোস্ট সোশাল মিডিয়ায়

তথ্য অনুসারে, কংগ্রেস পার্টিকে ২০১৩ সালের মধ্যে আকবর রোডের পার্টি অফিস এবং কিছু বাংলো খালি করতে বলা হয়। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রাকে তার লোধি রোডের বাড়ি এক মাসের মধ্যে খালি করার জন্য নোটিশ পাঠানো হয়েছে।

বিজেপি নেতা তাজিন্দর পাল সিং বাগ্গা সোনিয়া গান্ধীর বাসভবনের ভাড়ার বিষয়ে টুইটে কটাক্ষ করেছেন। বাগ্গা টুইটে লিখেছেন যে সোনিয়া গান্ধীজি নির্বাচনে হেরে যাওয়ার পরে তার বাড়ির ভাড়াও দিতে পারছেন না। এটা স্বাভাবিক যে তিনি আর কেলেঙ্কারী করতে পারবেন না। তিনি আরও বলেন, রাজনৈতিক মতপার্থক্যের জায়গা আছে কিন্তু একজন মানুষ হিসেবে বাগ্গা তাদেরকে সাহায্য করতে চান।

বাগ্গা বলেছিলেন যে তিনি একটি প্রচার চালিয়েছিলেন যেখানে প্রত্যেক ব্যক্তিকে সোনিয়া গান্ধীর অ্যাকাউন্টে ১০ টাকা জমা দেওয়ার অনুরোধ করেন তিনি। বিজেপি নেতা তার নিজের অ্যাকাউন্ট থেকে সোনিয়া গান্ধীর অ্যাকাউন্টে টাকা পাঠানোর একটি স্ক্রিনশটও শেয়ার করেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.