বকেয়া মাত্র ৫০ পয়সা; পরিশোধ না করায় গ্রাহককে আইনি নোটিশ পাঠাল এসবিআই!

বাকি ছিল ৫০ পয়সা। কিন্তু এই ৫০ পয়সা পরিশোধ না করায় যে ব্যাঙ্ক তাঁকে আইনি নোটিশ পাঠাবে, তা স্বপ্নেও ভাবেননি ওই ব্যক্তি!

Edited By: সুদীপ দে | Updated By: Dec 16, 2019, 12:01 PM IST
বকেয়া মাত্র ৫০ পয়সা; পরিশোধ না করায় গ্রাহককে আইনি নোটিশ পাঠাল এসবিআই!

নিজস্ব প্রতিবেদন: বাকি ছিল ৫০ পয়সা। কিন্তু এই ৫০ পয়সা পরিশোধ না করায় যে ব্যাঙ্ক তাঁকে আইনি নোটিশ পাঠাবে, তা স্বপ্নেও ভাবেননি রাজস্থানের ঝনঝনু জেলার বাসিন্দা জীতেন্দ্র সিং। জীতেন্দ্রকে এই নোটিশ পাঠিয়েছে স্থানীয় স্টেট ব্যাঙ্কের (এসবিআই) একটি শাখার কর্তৃপক্ষ।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, কোমরে চোট পেয়ে মেরুদণ্ডের হাড় ভেঙে যায় জীতেন্দ্রর। তাই ব্যাঙ্কের বকেয়া ওই ৫০ পয়সা পরিশোধ করতে পারছিলেন না তিনি। তাই জিতেন্দ্রর হয়ে ৫০ পয়সা পরিশোধ করতে ব্যাঙ্কে হাজির হন তাঁর বাবা বিনোদ সিং। বিনোদ সিংয়ের অভিযোগ, ব্যাঙ্ক তাঁর থেকে বকেয়া ওই ৫০ পয়সা নিতে অস্বীকার করে। এর পরই জীতেন্দ্রকে নোটিশ পাঠায় এসবিআই-এর রাজস্থানের ঝনঝনু জেলার ওই শাখার কর্তৃপক্ষ।

আরও পড়ুন: জামিয়ার ক্যাম্পাসে ঢুকে তাণ্ডব, দিল্লি পুলিসের সদর দফতর ঘেরাও করে রাতভর বিক্ষোভ পড়ুয়াদের

জীতেন্দ্রর আইনজীবী বিক্রম সিং জানিয়েছেন, “৫০ পয়সার জন্যে ব্যাঙ্ক কর্তৃপক্ষ আমার মক্কেলকে একটি নোটিশ পাঠিয়েছে। আমার মক্কেল এই অর্থ নিয়ে তাঁর প্রতিনিধিকে পাঠান ‘নো-অবজেকশন নোটিশ’-এর জন্য। কিন্তু তা সত্ত্বেও ওই অর্থ জমা নেওয়া হয়নি। এ বার আমরাও ব্যাঙ্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে চলেছি।”

.