বিদেশ প্রতিমন্ত্রী আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ খতিয়ে দেখা হবে, জানালেন অমিত শাহ

আকবরের বিরুদ্ধে নতুন এক অভিযাগ করেছেন মাজলি ডে পু কাম্প নামে মার্কিন প্রবাসী এক সাংবাদিক

Updated By: Oct 13, 2018, 09:05 AM IST
বিদেশ প্রতিমন্ত্রী আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ খতিয়ে দেখা হবে, জানালেন অমিত শাহ

নিজস্ব প্রতিবেদন: বিদেশ প্রতিমন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থার অভিযোগ নিয়ে এবার মুখ খুললেন বিজেপি সভাপতি অমিত শাহ। বিরোধীদের প্রবল চাপের মধ্যে এই প্রথম দলের কোনও বরিষ্ঠ নেতা এনিয়ে মন্তব্য করলেন।

আরও পড়ুন-চেতলা অগ্রণী: দেখে নিন মণ্ডপ ও প্রতিমা

বিজেপি সভাপতি বলেন, এনিয়ে আমরা খোঁজ খবর নেব। দেখতে হবে অভিযাগটি আসলে সত্যি কিনা। সোশ্যাল মিডিয়ায় যে কোনও পোস্ট ও ওই পোস্ট প্রদানকারীর ব্যাপারে খোঁজ খবর করা হবে। আপনিও আমার নাম নিয়ে কিছু পোস্ট করে দিতে পারেন। গোটি বিষয়টি নিয়ে আমরা নিশ্চয় খোঁজ নেব।

বর্তমানে এম জে আকবর রয়েছেন নাইজেরিয়ায়। তাঁকে সফর কাটছাঁট করে দেশে ফিরে আসতে বলা হয়েছে, এমনটাই শোনা গিয়েছিল। তবে তিনি তাঁর কর্মসূচি শেষ করেই দেশে ফিরছেন বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, উল্লেখ্য, ৬ জন মহিলা প্রাক্তন সাংবাদিক ও সম্পাদক এম জে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। প্রথন অভিযোগটি করেন সাংবাদিক প্রিয়া রামানি। ভোগ ইন্ডিয়া-য় তাঁর লেখা একটি নিবন্ধে রামানি ওই অভিযোগ করেন। পরে তিনি আকবরের নাম প্রকাশ করেন। এরপর সুতপা পাল নামে আরও এক সাংবাদিক ওই একই অভিযোগ করেন। এক ইন্টারভিউয়ের সময় তাঁকে আকবর যৌন হেনস্থা করেন বলে অভিযোগ করেন ওই মহিলা সাংবাদিক। একইরকম অভিজ্ঞতার কথা জানিয়েছেন সাংবাদিক সাবা নাকভি ও লেখিকা গাজালা ওয়াহাব।

আরও পড়ুন-সর্বাধিক ভোট পেয়ে রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার কাউন্সিলের আসন জয় ভারতের 

এদিকে আকবরের বিরুদ্ধে নতুন এক অভিযাগ করেছেন মাজলি ডে পু কাম্প নামে মার্কিন প্রবাসী এক সাংবাদিক। তাঁর অভিযাগ ২০০৭ সালে দ্যা এশিয়ান এজ সংবাদপত্রে ইন্টার্নশিপ করার সময় তাঁকে য়ৌন হেনস্থা করেন আকবর। কাম্প জানিয়েছেন, ইন্টার্নশিপ শেষ করে ফেরার সময় তিনি আকবরের সঙ্গে দেখা করতে যান। সে সময় আকবর কেবিনে তাঁকে জোর করে জড়িয়ে ধরে চুম্বন করেন।

.