দিল্লিতে সাম্রাজ্যের ভরাডুবির জন্য কংগ্রেসকেই দুষলেন শীলা দীক্ষিত

দিল্লিতে সাম্রাজ্যের ভরাডুবির জন্য কংগ্রেসকেই দুষলেন শীলা দীক্ষিত

দিল্লিতে সাম্রাজ্যের ভরাডুবির জন্য কংগ্রেসকেই দুষলেন শীলা দীক্ষিত রাজধানীতে নিজের ১৫ বছরের মসনদের ভরাডুবির জন্য দলকেই দায়ি করলেন দিল্লির সদ্য প্রাক্তন হয়ে যাওয়া মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত। জানালেন নির্বাচনের সময় কংগ্রেসের কাছ থেকে প্রয়োজনীয় সমর্থন পাননি তিনি। একটি বৈদ্যুতিন সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় বারবার করে তিনি জানান ``দলের কাছ থেকে প্রাপ্য সমর্থন পাইনি আমি।``

দিল্লিতে দলের শোচনীয় পরাজয় পরাজয়ের কারণ প্রসঙ্গে বলতে গিয়ে দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী জানান দলের বিভিন্ন অংশের মধ্যে সমন্বয়ের তীব্র অভাব ছিল গোটা নির্বাচন প্রক্রিয়াতেই।

তবে আমআদমি পার্টির চোখধাঁধানো পারফরম্যান্স প্রসঙ্গে প্রতিক্রিয়া জানাতে গিয়ে শীলা দীক্ষিত স্বীকার করে নিয়েছেন `আপ`-এর শক্তিকে কংগ্রেস সেভাবে গুরুত্ব দেয়নি।

আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালের কাছে নতুন দিল্লি কেন্দ্রে ২৫,৮৬৪ ভোটে পরাজিত হয়েছেন শীলা। ভারতের রাজনৈতিক মঞ্চের এই নয়া সেনসেশনকে তাঁর নিজের থেকে অনেক বেশি বুদ্ধিমান বলেছেন বর্ষীয়ান এই কংগ্রেস নেত্রী।

বিধানসভা নির্বাচনের পর দিল্লির আপাতত ত্রিশঙ্কু অবস্থা। নির্বাচনী অভিষেকেই কামাল করে দেওয়া কেজরিওয়ালের দল ছিনিয়ে নিয়েছে ২৮টি আসন। বিজেপি পেয়েছে ৩১ টি আসন। সেখানে একদা ক্ষমতাসীন কংগ্রেসের কপালে কোনওরকমে জুটেছে মাত্র ৮টি আসন।


First Published: Monday, December 09, 2013, 16:41


comments powered by Disqus