সোনিয়া গান্ধী ও মায়াবতীকে ভারতরত্ন দিক মোদী সরকার, দাবি Congress নেতার

ইউপিএ চেয়ারম্যান Sonia Gandhi ও বহুজন সমাজবাদী পার্টির নেত্রী Mayawati সমাজের পিছিয়ে পড়া মানুষদের উন্নয়নে বহু বছর ধরে কাজ করে চলেছেন। দাবি তাঁর।

Updated By: Jan 6, 2021, 01:22 PM IST
সোনিয়া গান্ধী ও মায়াবতীকে ভারতরত্ন দিক মোদী সরকার, দাবি Congress নেতার

নিজস্ব প্রতিবেদন- সোনিয়া গান্ধী (Sonia Gandhi) ও মায়াবতীর (Mayawati) সমাজে আবদান প্রচুর। তাই এই দুই দুঁদে রাজনীতিবিদকে অবিলম্বে ভারতরত্ন পুরস্কারে ভূষিত করা উচিত মোদী সরকারের। এমনই দাবি করেছেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত (Harish Rawat).দুই বর্ষীয়ান নেত্রীর ভূয়সী প্রশংসা করেছেন এই কংগ্রেস নেতা। এদিন তিনি টুইট করে এই দুই নেত্রীকে ভারতরত্ন সম্মান প্রদানের দাবি তুলেছেন। তবে তার জন্য হরিশ রাওয়াতকে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। 

ইউপিএ চেয়ারম্যান Sonia Gandhi ও বহুজন সমাজবাদী পার্টির নেত্রী Mayawati সমাজের পিছিয়ে পড়া মানুষদের উন্নয়নে বহু বছর ধরে কাজ করে চলেছেন। এমনকী অনগ্রসর শ্রেণীর মানুষ ও সমাজের বিভিন্ন স্তরের মহিলাদের হিতে দুজনে একের পর এক প্রকল্পের সূচনা করেছেন বলেও দাবি করেছেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। একটানা দশ বছর UPA chairperson ছিলেন সোনিয়া। সেই সময় দেশের মহিলাদের উন্নয়নের জন্য একের পর এক কাজ করেছেন তিনি। দেশের মহিলারা তাই তাঁকে নিয়ে গর্বিত। এমনই দাবি করেছেন হরিশ রাওয়াত।

আরও পড়ুন-  সাইকেলে করে যাচ্ছে ভ্যাকসিন! প্রশ্নের মুখে স্বাস্থ্য আধিকারিকরা

অনগ্রসর শ্রেণীর মানুষদের জন্য লাগাতার কাজ করছেন মায়াবতী। রাজনৈতিক মত ও আদর্শ ভিন্ন হতে পারে। কিন্তু বিজেপি এই দুই নেত্রীর অবদান অস্বীকার করতে পারে না। এদিন এমনও দাবি করেছেন রাওয়াত। অনেকে অবশ্য তাঁর এই দাবি সমর্থন করেছেন। কিন্তু এই দুই নেত্রীকে ভারতরত্ন দেওয়ার দাবি হাস্যকর বলেও দাবি করেছেন কেউ কেউ। তাঁদের যুক্তি, দুর্নীতির সঙ্গে মায়াবতী সমান্তরালে চলেছেন। বারবার একের পর এক কাণ্ডে তাঁর নাম জড়িয়েছে। আর সোনিয়া গান্ধী নিজের স্বার্থ ছাড়া কিছু নিয়েই ভাবেননি। এমন নেত্রীদের ভারতরত্ন দেওয়ার দাবি হাস্যকর। 

.