Congress Plenary Meet: কংগ্রেস প্লেনারি মিট, বক্তব্য রাখবেন সোনিয়া গান্ধী

Congress 85th plenary session day 2: তিন দিনের কনক্লেভের দ্বিতীয় দিনের শুরুতে, কংগ্রেস সভাপতি একটি বই প্রকাশ করবেন এবং দলের সাধারণ সম্পাদকরা তাদের নিজেদের রিপোর্ট জমা দেবেন। এরপর জনসভায় ভাষণ দেবেন খাড়গে। প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর জন্য একটি ‘ধন্যবাদ’ বিবৃতিও অধিবেশনে পাঠ করা হবে যার পরে তিনি তার ভাষণ দেবেন।

Updated By: Feb 25, 2023, 10:40 AM IST
Congress Plenary Meet: কংগ্রেস প্লেনারি মিট, বক্তব্য রাখবেন সোনিয়া গান্ধী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং প্রাক্তন কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী ছত্তিশগড়ে নেতাদের সভায় ভাষণ দেবেন। সেইসঙ্গে রাজনৈতিক, অর্থনৈতিক এবং আন্তর্জাতিক বিষয়গুলির রেজোলিউশনগুলি শনিবার দলের ৮৫ তম পূর্ণাঙ্গ অধিবেশনে আলোচনা করা হবে।

তিন দিনের কনক্লেভের দ্বিতীয় দিনের শুরুতে, কংগ্রেস সভাপতি একটি বই প্রকাশ করবেন এবং দলের সাধারণ সম্পাদকরা তাদের নিজেদের রিপোর্ট জমা দেবেন। এরপর জনসভায় ভাষণ দেবেন খাড়গে।

প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর জন্য একটি ‘ধন্যবাদ’ বিবৃতিও অধিবেশনে পাঠ করা হবে যার পরে তিনি তার ভাষণ দেবেন।

আরও পড়ুন: Arvind Kejriwal: রবিবার গ্রেফতার হবেন দিল্লির উপমুখ্যমন্ত্রী সিসোদিয়া! ক্ষোভ প্রকাশ কেজরিওয়ালের

প্রতিনিধিরা এরপরে রাজনৈতিক, অর্থনৈতিক এবং আন্তর্জাতিক বিষয়ক রেজোলিউশন নিয়ে আলোচনা করবেন, পার্টির ভাগ করা প্রোগ্রাম অনুসারে।

অধিবেশনের প্রথম দিনে, কংগ্রেস স্টিয়ারিং কমিটি সর্বসম্মতভাবে সিডব্লিউসি-তে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছে এবং দলের প্রধানকে তার সদস্যদের মনোনীত করার ক্ষমতা দিয়েছে।

আরও পড়ুন: Pakistani Girl: প্রেমের টানে দুবাই-কাঠমান্ডু হয়ে বেঙ্গালুরু, পাক ষোড়শীর প্রেম-স্বপ্নভঙ্গের কাহিনী হার মানাবে সিনেমাকে

মল্লিকার্জুন খাড়গের নেতৃত্বাধীন স্টিয়ারিং কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যা গান্ধী পরিবারের সদস্যরা এড়িয়ে যান।

দিনের পরবর্তি সময়ে, দলের বিষয়ে কমিটির প্রথম বৈঠক হয়েছিল যেখানে শুক্রবার বিকেলে এখানে আসার পরপরই সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীও উপস্থিত ছিলেন। বৈঠকে অধিবেশনে গৃহীত ছয়টি প্রস্তাবের ওপর আলোচনা হয়।

এই অধিবেশন প্রায় ১৫,০০০ প্রতিনিধি অংশগ্রহণ করছেন। ভারত জোড়ো যাত্রার পটভূমিতে এই অধিবেশন শুরু হয়েছে। এই যাত্রাকে সফল হিসেবে বিবেচনা করছে পার্টি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.