Arvind Kejriwal: রবিবার গ্রেফতার হবেন দিল্লির উপমুখ্যমন্ত্রী সিসোদিয়া! ক্ষোভ প্রকাশ কেজরিওয়ালের

মিথ্যা মামলায় গ্রেফতার করে জেলে ঢোকালে দেশের উন্নতি হবে কী করে? অরবিন্দ কেজরিওয়ালকে জিজ্ঞাসা করেছিলেন কারণ তিনি দাবি করেছিলেন যে মনীশ সিসোদিয়াকে রবিবার গ্রেফতার করা হতে পারে।

Updated By: Feb 25, 2023, 09:10 AM IST
Arvind Kejriwal: রবিবার গ্রেফতার হবেন দিল্লির উপমুখ্যমন্ত্রী সিসোদিয়া! ক্ষোভ প্রকাশ কেজরিওয়ালের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শুক্রবার দাবি করেছেন যে তিনি সূত্র মারফত নিশ্চিত হয়েছেন যে দিল্লির ডেপুটি সিএম মনীশ সিসোদিয়াকে রবিবার কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) গ্রেফতার করবে। দিল্লির আবগারি নীতি মামলার বিষয়ে সিবিআই জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে তাঁকে। একটি বক্তৃতায় কেজরিওয়াল বলেছেন, ‘সিবিআই জিজ্ঞাসাবাদের জন্য মনীশ সিসোদিয়াকে ডেকেছে। আমাদের সূত্র বলছে যে রবিবার তাকে গ্রেফতার করা হবে... এটা খুবই দুঃখজনক’।

সিসোদিয়া দরিদ্র শিশুদের ভবিষ্যৎকে আশার আলো দেখিয়েছেন: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী আরও বলেছেন যে সিবিআই সিসোদিয়ার বাসভবনে অভিযান চালিয়ে তার ব্যাংক লকারগুলি তল্লাশি করেছে, কিন্তু কিছুই পাওয়া যায়নি। তিনি বলেন, ‘সিবিআই মনীশ সিসোদিয়ার বাড়িতে অভিযান চালিয়েছে, তার ব্যাংক অ্যাকাউন্ট অনুসন্ধান করেছে, তার লকারে তল্লাশি করেছে, তার অফিসে অভিযান চালিয়েছে, তার গ্রামের সম্পত্তিতে অভিযান চালিয়েছে কিন্তু কিছুই পাওয়া যায়নি’।

কেজরিওয়াল বলেছিলেন যে সিসোদিয়া দেশের কোটি কোটি দরিদ্র শিশুদের একটি ভাল ভবিষ্যতের আশা দিয়েছিলেন।

দিল্লির শিক্ষা ব্যবস্থার উন্নতির জন্য উপ-মুখ্যমন্ত্রীর প্রশংসা করে কেজরিওয়াল বলেছেন, ‘মণীশ সিসোদিয়া সেই ব্যক্তি, যিনি স্বাধীনতার ৭৫ বছর পরে এই দেশের দরিদ্র মানুষকে আশা দিয়েছেন যে তাদের সন্তানদেরও একটি ভাল ভবিষ্যত থাকতে পারে। আজ দিল্লিতে গরিবদের ছেলেমেয়েরা ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবী হচ্ছে। মনীশ সিসোদিয়া তাদের অনেক আশা দিয়েছেন’।

সিসোদিয়ার বিরুদ্ধে মামলা 'মিথ্যা' বলে দাবি কেজরিওয়ালের

এমন ব্যক্তিকে মিথ্যা মামলায় ফাঁসানোর ষড়যন্ত্র করা হয়েছে বলে তিনি দাবি করেন। মিথ্যা মামলায় গ্রেফতার করে জেলে রাখলে দেশের উন্নতি হবে কী করে? তিনি আরও বলেন কোনও দেশের রাজা যদি সেই দেশের গরিবের ছেলেমেয়েদের যিনি শিক্ষা দেয় তাকে জেলে পাঠান এবং গোটা দেশ দুই চার বন্ধুর হাতে তুলে দেন তাহলে দেশের উন্নতি হবে কী করে?’

কেজরিওয়াল আরও বলেছিলেন যে তিনি প্রথম সিসোদিয়ার সঙ্গে ২৯ ডিসেম্বর, ১৯৯৯ সালে দেখা করেছিলেন, যখন তিনি আয়কর বিভাগে কর্মরত ছিলেন।

আরও পড়ুন: Bengal Weather Update: ফেব্রুয়ারির শেষে রাজ্য থেকে গায়েব শীত, গরমের দাপট শুরু রাজ্যে

উল্লেখযোগ্যভাবে, সিসোদিয়া সোমবার বলেছিলেন যে সিবিআই তাকে ২৬ ফেব্রুয়ারি দিল্লির আবগারি নীতি মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে।

 

এর আগে, সিবিআই সিসোদিয়াকে ১৯ ফেব্রুয়ারি জিজ্ঞাসাবাদের জন্য হাজির হতে বলেছিল। গত রবিবার, সিসোদিয়া কেন্দ্রীয় সংস্থাকে জিজ্ঞাসাবাদ পিছিয়ে দেওয়ার অনুরোধ করে বলেছিলেন যে তিনি বর্তমানে ‘বাজেট প্রস্তুত করছেন’ এবং ফেব্রুয়ারির শেষের দিকে সিবিআই-এর সামনে উপস্থিত হতে পারবেন।

তবে মামলার অভিযোগপত্রে সিসোদিয়াকে অভিযুক্ত করা হয়নি। গ্রেফতার হওয়া ব্যবসায়ী বিজয় নায়ার এবং অভিষেক অভিযোগপত্রে নাম থাকা সাত আসামির মধ্যে রয়েছেন। গত বছরের অগস্টে সিবিআই এই মামলায় সিসোদিয়ার ব্যাংক লকার তল্লাশি করে। ডেপুটি সিএম দাবি করেছেন যে তদন্ত সংস্থা তার লকারে কোনও অপরাধমূলক উপাদান খুঁজে পায়নি।

আরও পড়ুন: Sagardighi By-Election: উপনির্বাচনের আগে অপসারিত সাগরদিঘি থানার ওসি...

সিবিআই অফিসারের মতে, গত বছর সিসোদিয়ার বাসভবন সহ দিল্লি এবং জাতীয় রাজধানী অঞ্চলের ২১টি জায়গায় এবং চার জন সরকারি কর্মচারীর বাড়িতে বেশ কয়েকটি অভিযান চালানো হয়েছিল। তিনি আরও বলেছিলেন যে অভিযানগুলি সাতটি রাজ্য জুড়ে পরিচালিত হয়েছিল।

দিল্লির মুখ্যসচিব এল-জি সাক্সেনার কাছে কেন্দ্রীয় সংস্থার তদন্তের সুপারিশ করে পাঠানো রিপোর্টের ভিত্তিতে সিবিআই এই বিষয়ে তদন্ত শুরু করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.