রাফালের তদন্ত গোয়ার মুখ্যমন্ত্রীকে দিয়ে শুরু করা উচিত, দাবি রাহুলের

সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের বিরুদ্ধে ওই চুরির অভিযোগ ওঠে। তবে, খোদ প্রতিরক্ষামন্ত্রক থেকে এমন হাই প্রোফাইল নথির চুরি নিয়ে প্রশ্ন তোলেন বিরোধীরা

Updated By: Mar 9, 2019, 02:07 PM IST
রাফালের তদন্ত গোয়ার মুখ্যমন্ত্রীকে দিয়ে শুরু করা উচিত, দাবি রাহুলের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাফাল নথি ‘চুরি’ নাকি ‘ফোটোকপি’ কেন্দ্রের ভিন্ন বক্তব্যে ইতিমধ্যে তৈরি হয়েছে বিভ্রান্তি। তবে, তদন্ত প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রীকরকে দিয়েই শুরু করার উচিত বলে কটাক্ষ করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। দলের বুথ কমিটির কর্মীদের এক বৈঠকে রাহুল বলেন, দুর্নীতি চাপা দিতেই নথি ‘চুরির’ তথ্য খাঁড়া করছে কেন্দ্র। উল্লেখ্য, বুধবার সুপ্রিম কোর্টে কেন্দ্রের তরফে দাবি করা হয়, রাফাল চুক্তির বেশি কিছু নথি চুরি গিয়েছে। অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপালের এমন দাবিতে জল্পনা তৈরি হয় রাজনৈতিক মহলে।

আরও পড়ুন- আপ বিধায়কের বাড়িতে আয়কর হানা, বাজেয়াপ্ত আড়াই কোটি টাকা

সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের বিরুদ্ধে ওই চুরির অভিযোগ ওঠে। তবে, খোদ প্রতিরক্ষামন্ত্রক থেকে এমন হাই প্রোফাইল নথির চুরি নিয়ে প্রশ্ন তোলেন বিরোধীরা। রাহুল গান্ধী বলেন, কেন্দ্রের দাবি অনুযায়ী, সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন তা হলে সত্য। দর কষাকষিতে প্রধানমন্ত্রী দফতরের নাক গলানোর খবর প্রকাশিত হয়। যদিও, দু’দিন পরেই সরকারের আইনজীবী বেণগোপাল দাবি করেন, ওই নথি চুরি নয় ফোটোকপি করা হয়েছে। আসলে আদালতে এটাই বলতে চেয়েছেন বলে সাফাই দেন তিনি।

আরও পড়ুন- নীরব মোদীকে প্রত্যর্পণের আবেদন এখন ব্রিটেনের বিচারাধীন, জানাল বিদেশ মন্ত্রক

সম্প্রতি রাহুল গান্ধী একটি অডিয়ো ক্লিপ প্রকাশিত করে দাবি করেন, রাফালের গুরুত্বপূর্ণ নথি রয়েছে গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের বাড়িতেই। রাহুলের আরও দাবি, ফোনে গোয়ার বিধায়ক বিশ্বজিত্ রাণেকে বলতে শোনা যায়, ক্যাবিনেট বৈঠকে পর্রীকর বলেন তাঁকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরানো কঠিন। কারণ, তাঁর বাড়িতেই না কি রাফাল নথি মজুত রয়েছে। যদিও, রাহুলের এই অভিযোগ খারিজ করে দেন গোয়ার মুখ্যমন্ত্রী।

.