close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নীরব মোদীকে প্রত্যর্পণের আবেদন এখন ব্রিটেনের বিচারাধীন, জানাল বিদেশ মন্ত্রক

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতির মূল চক্রী নীরব মোদী এতদিন অ্যান্টিগায় রয়েছেন বলে শোনা যাচ্ছিল। কিন্তু শুক্রবার চাঞ্চল্যকরভাবে তার দেখা মিলল লন্ডনের রাস্তায়। তার পরেই নড়েচড়ে বসল বিদেশ মন্ত্রক।

Updated: Mar 9, 2019, 12:37 PM IST
নীরব মোদীকে প্রত্যর্পণের আবেদন এখন ব্রিটেনের বিচারাধীন, জানাল বিদেশ মন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতির মূল চক্রী নীরব মোদী এতদিন অ্যান্টিগায় রয়েছেন বলে শোনা যাচ্ছিল। কিন্তু শুক্রবার চাঞ্চল্যকরভাবে তার দেখা মিলল লন্ডনের রাস্তায়। তার পরেই নড়েচড়ে বসল বিদেশ মন্ত্রক।

আরও পড়ুন-গবেষণাগারে তৈরি হিরে আসল বলে মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি করতো মেহুল চোকসির কোম্পানি

শনিবার বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার এক সাংবাদিক সম্মেলনে জানান, সরকার জানে নীরব মোদী ব্রিটেনে রয়েছেন। তাকে দেশে ফেরানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এনিয়ে ব্রিটেনের কাছে আবেদন করা হয়েছে। গোটা বিষয়টি এখন ব্রিটিশ সরকারের বিবেচনাধীন।

উল্লেখ্য, শুক্রবার ব্রিটেনের রাস্তায় দেখা যায় পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩,৫০০ কোটি টাকা দুর্নীতির নায়ক নীরব মোদীকে। তাকে খুঁজে বের করেছে লন্ডনের দৈনিক দ্যা টেলিগ্রাফ। ওই দৈনিকের দাবি, লন্ডনের ওয়েস্ট এন্ড-এ একটি তিন কামরার বিলাসবহুল ফ্ল্যাটে থাকেন নীরব মোদী। সেই ফ্ল্যাটের ভাড়া মাসে ১৫ লাখ টাকারও বেশি। দ্যা টেলিগ্রাফ একটি ভিডিও টুইট করেছে। সেখানে নীরব মোদীর সঙ্গে কথা বলার চেষ্টা করছেন ওই দৈনিকের সাংবাদিক। কিন্তু কোনও জাবাব দেননি নীরব মোদী। নো কমেন্টস বলে এড়িয়ে যান।

আরও পড়ুন-হিন্দুদের উপেক্ষা করা হচ্ছে, অযোধ্যা মামলায় মধ্যস্থতার নির্দেশ প্রসঙ্গে মত আরএসএসের

২০১৮ সালের জানুয়ারিতে পঞ্জাব ন্যাশন্যাল ব্যাঙ্কের দুর্নীতি সামনে আসার আগেই দেশ ছেড়ে পালান নীরব মোদী। শুক্রবার তাঁকে লন্ডনের রাস্তায় দেখা যায় একেবারে নতুন ভাবে। মুখে খোঁচা খোঁচা দাড়ি। পুরু গোঁফ। টেলিগ্রাফের দাবি, তিনি পরেছিলেন উটপাখির চামড়ার তৈরি একটি জ্যাকেট যার দাম কমপক্ষে ৯ লাখ টাকা। নীরব মোদীকে দেশে ফেরাতে ইন্টারপোলের রেড কর্নার নোটিশ জারি করা হয়েছে। তার পরেও লন্ডনে বহাল তবিয়তেই রয়েছেন তিনি। টেলিগ্রাফের দাবি লন্ডনের ওয়েস্ট এন্ড এলাকার সোহো তে হিরের ব্যবসাও খুলেছেন মোদী।