PM Modi's Security 'Breached': মোদীর কনভয় আটকানোর মামলায় স্বস্তিতে পঞ্জাব সরকার, তদন্ত কমিটি গঠন সুপ্রিম কোর্টের

চার সদস্যের কমিটি গঠন শীর্ষ আদালতের

Updated By: Jan 10, 2022, 02:39 PM IST
PM Modi's Security 'Breached': মোদীর কনভয় আটকানোর মামলায় স্বস্তিতে পঞ্জাব সরকার, তদন্ত কমিটি গঠন সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবে প্রধানমন্ত্রীর কনভয় আটকানো (PM Modi's Security 'Breached') মামলায় স্বস্তি পেল কংগ্রেস সরকার। এই ঘটনার তদন্তে একটি নয়া তদন্ত কমিটি গঠল করল সুপ্রিম কোর্ট (Supreme Court)। 

সংবাদ সংস্থা ANI সূত্রে খবর, কমিটিতে থাকবেন চণ্ডীগড় পুলিসের ডিজিপি, এনআইএ-র আইজি, পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের রেজিস্টারার জেনারেল এবং পঞ্জাব পুলিসের অ্য়াডিশনাল ডিজিপি (নিরাপত্তা)। সোমবার প্রধান বিচারপতি এনভি রামান্নার ডিভিশন বেঞ্চে মামলার শুনানি হয়। এদিনের শুনানিতে কার্যত কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন প্রধান বিচারপতি। কারণ গত শুক্রবারের শুনানিতে শীর্ষ আদালত স্পষ্ট জানিয়েছিল, সোমবার শুনানির আগে কেন্দ্র ও পঞ্জাব সরকারের তৈরি দুটো কমিটি কোনও পদক্ষেপ করতে পারবে না। অভিযোগ, এরপরও কেন্দ্রের তৈরি কমিটির তরফে পঞ্জাব সরকারের একাধিক শীর্ষ আধিকারিকের কাছে নোটিস গিয়েছে।

পঞ্জাবের (Punjab) ফিরোজপুরের জনসভায় যাওয়ার সময় গত বুধবার কৃষকদের বিক্ষোভের মুখে পড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) কনভয়। বিক্ষোভের জেরে দীর্ঘ ১৫ থেকে ২০ মিনিট একটি ফ্লাইওভারে আটকে থাকেন প্রধানমন্ত্রী। শেষে গাড়ি ফিরিয়ে ভাটিন্ডা বিমানবন্দরে ফেরেন মোদী (Prime Minister Narendra Modi)। বাতিল হয়ে যায় জনসভা। ওই ঘটনার কারণ জানতে চেয়ে ইতিমধ্য়ে পঞ্জাব (Punjab) সরকারের থেকে রিপোর্ট তলব করে স্বরাষ্ট্রমন্ত্রক। তৈরি করা হয় তদন্ত কমিটি। পঞ্জাব সরকারও একটি কমিটি তৈরি করা হয়।  

আরও পড়ুন: Millionaire Pigeon: শুধু দোকান ভাড়া দিয়েই পায়রার রোজগার ৯ লাখ টাকা! কোথায় জানেন?

আরও পড়ুন: Assembly Poll 2022: ৫ রাজ্যের ভোটে প্রচার বন্ধের পক্ষে ৪১ শতাংশ মানুষ, ৩১ শতাংশ চান না নির্বাচন: সমীক্ষা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.