সেনার বিক্রম শাড়ির আঁচলে ফুটিয়ে তুললেন শিল্পী

গুজরাতের সুরাতের ব্যবসায়ী মণীশ আগরওয়াল, ইতিমধ্যেই সেনা থিমের ওপর পাঁচটি বিভিন্ন ডিজাইনার শাড়ি তৈরি করেছেন। তার মধ্যে থিম হিসেবে রয়েছে পুলওয়ামার ঘটনাও। 

Updated By: Mar 3, 2019, 11:33 AM IST
সেনার বিক্রম শাড়ির আঁচলে ফুটিয়ে তুললেন শিল্পী

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে গোটা দেশে অন্যতম চর্চিত বিষয় পুলওয়ামা, সার্জিক্যাল স্ট্রাইক এবং অভিনন্দনের প্রত্যাবর্তন। সংবাদের শিরোনাম থেকে পাড়ার মোড়ে সর্বত্রই ঘুরছে ওই একই কথা। অন্যদিকে আবার সামনেই লোকসভা ভোট। কাজেই চর্চার তালিকায় রয়েছে মোদী, মমতা আর মিসেস বঢ়রাও। আর এই পরিস্থিতিকেই হাতিয়ার করেছে সুরাটের এই নামী বস্ত্র বিপনিগুলি।

গুজরাতের সুরাতের ব্যবসায়ী মণীশ আগরওয়াল, ইতিমধ্যেই সেনা থিমের ওপর পাঁচটি বিভিন্ন ডিজাইনার শাড়ি তৈরি করেছেন। তার মধ্যে থিম হিসেবে রয়েছে পুলওয়ামার ঘটনাও। মণীশ জানিয়েছেন, প্রথম দফায় ১০,০০০ শাড়ি তৈরি করে দিল্লি, মধ্যপ্রদেশ, বিহার, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু এবং কর্নাটকে পাঠিয়েছেন তিনি। তাঁর দাবি, ইতিমধ্যেই ক্রেতারা বেশ পছন্দ করেছেন এই বিশেষ ডিজাইনার শাড়ি। তিনি আরও জানান, এই শাড়ি থেকে পাওয়া অর্থের একটা অংশ পুলওয়ামায় নিহত জওয়ানদের পরিবারকে দেওয়া হবে।

আরও পড়ুন: ভারতের মাটিতে পা রেখে মুখ খুললেন অভিনন্দন, দিলেন প্রথম প্রতিক্রিয়া

ডিজাইনার মণীশের কথায়, আমরা শিল্পীরা নিজেদের শিল্পের মধ্যে দিয়েই মনোভাব ব্যক্ত করে থাকি। পুলওয়ামা হামলার পর সাধারণ মানুষ ক্ষিপ্ত। তাঁদের সেই মনোভাবই আমরা শাড়ির ডিজাইনের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি এবং ভাল প্রতিক্রিয়াও পেয়েছি।

এ তো গেল এক ব্যবসায়ীর কথা, পাশাপাশি রয়েছেন আরও ব্যবসায়ী। তাঁদের একজন  নমিশ জিয়ানি। তিনি মোদী থিমের শাড়ি বানিয়েছেন। পাশাপাশি প্রিয়াঙ্কা বঢ়রা থিমের শাড়ী বানিয়েছেন গৌরব শ্রীমালি। ডিজাইনাররা জানিয়েছেন ইতিমধ্যেই একে একে শাড়ীর ওর্ডারও আসতে শুরু করেছে। সাড়া মিলছে ভালই।

Tags:
.