সন্ত্রাস দমনে সার্জিক্যাল স্ট্রাইকই ভারতের নতুন নীতি, শ্রীনগরে সাফ ঘোষণা প্রধানমন্ত্রীর

এদিন রাজ্য একাধিক প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী। এর মধ্যে শ্রীনগর এলাকাতেই বিনিয়োগ করা হবে ৭০০০ কোটি টাকা

Updated By: Feb 4, 2019, 07:08 AM IST
সন্ত্রাস দমনে সার্জিক্যাল স্ট্রাইকই ভারতের নতুন নীতি, শ্রীনগরে সাফ ঘোষণা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: সন্ত্রাসবাদের মোকাবিলা কীভাবে করা হবে তা সার্জিক্যাল স্ট্রাইকের মাধ্যমেই বুঝিয়ে দেওয়া হয়েছে। জম্মু ও কাশ্মীরে একগুচ্ছ উন্নয়ণ কর্মসূচি ঘোষণা করতে গিয়ে মন্তব্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

আরও পড়ুন-কাঁধে কাঁধ মিলিয়ে লড়ব, ফোনে মমতাকে বললেন রাহুল

রবিবার শ্রীনগরে এক অনুষ্ঠানে মোদী বলেন, জম্মু ও কাশ্মীরের তরুণদের জানিয়ে দিতে চাই যে কোনও ধরনের সন্ত্রাসের যোগ্য জবাব দেবে সরকার। রাজ্যে সন্ত্রাসবাদের কোমর ভেঙে দেওয়া হবে। জঙ্গিদের কীভাবে মোকাবিলা করা হবে তা দেখিয়ে দিয়েছে সার্জিক্যাল স্ট্রাইক। এটাই সন্ত্রাসবাদ মোকাবিলায় ভারতের নীতি ও রীতি।

রাজ্য জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে শহিদ সেনানিদের এদিন শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, সম্প্রতি কাশ্মীরে নিহত দুই জওয়ান নাজির আহমেদ ওয়ানি ও ঔরঙ্গজেবকে হত্যা করেছে জঙ্গিরা। মোদী বলেন, কাশ্মীরে নিরীহ মানুষের খুনে দেশের মানুষ ক্ষুব্ধ। ওইসব নিরাপরাধ মানুষজনের স্বপ্ন শেষ করে দিয়েছে জঙ্গিরা। এটাই হল জঙ্গিদের আসল রূপ।

আরও পড়ুন-সে বার বসেছিলেন CBI-এর দাবিতে, এবার বসলেন বিরোধিতায়, মমতার ধরনার সালতামামি

উল্লেখ্য, এদিন রাজ্য একাধিক প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী। এর মধ্যে শ্রীনগর এলাকাতেই বিনিয়োগ করা হবে ৭০০০ কোটি টাকা। বান্দিপোরায় খোলা হবে একটি বিপিও। এছাড়াও রাজ্যে খুলছে দুটি এইমস, একটি বিশ্ববিদ্যালয়, একটি জলবিদ্যুত্ প্রকল্প, তৈরি হবে ১৬০০ মিটার দীর্ঘ একটি সেতু।

.