কাশ্মীরি পণ্ডিতদের ঘরে ফেরানো নিয়ে আলোচনা বন্ধ হয়নি, জানালেন রাজনাথ

কাশ্মীরি পণ্ডিতদের তাদের ছেড়ে ‌যাওয়া ভিটেতে ফেরানোর বিষয়টি ঠাণ্ডাঘরে চলে যায়নি। বরং এনিয়ে জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে এনিয়ে আলোচনা চলছে। জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং। উত্তরপ্রদেশে দু’দিনের সফরে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানান রাজনাথ।

Updated By: Apr 28, 2018, 06:56 PM IST
কাশ্মীরি পণ্ডিতদের ঘরে ফেরানো নিয়ে আলোচনা বন্ধ হয়নি, জানালেন রাজনাথ

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরি পণ্ডিতদের তাদের ছেড়ে ‌যাওয়া ভিটেতে ফেরানোর বিষয়টি ঠাণ্ডাঘরে চলে যায়নি। বরং এনিয়ে জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে এনিয়ে আলোচনা চলছে। জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং। উত্তরপ্রদেশে দু’দিনের সফরে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানান রাজনাথ।
আরও পড়ুন-ভোটে বাহিনী চেয়ে ৫ রাজ্যকে চিঠি পাঠাল নবান্ন
রাজনাথ সিং সংবাদিকদের বলেন, ‘কাশ্মীরি পণ্ডিতদের তাদের ঘরে ফেরানোর বিষয়টি নিয়ে আলোচনা থেমে যায়নি। এনিয়ে রাজ্য সরকারের সঙ্গে কথা চলছে।’ উল্লেখ্য, গত বছরই এনিয়ে একটি উদ্যোগ নিয়েছিল কেন্দ্র। প্রস্তাব ছিল কাশ্মীরের বিশেষ কয়েকটি জায়গা ঘিরে সেখানে কাশ্মীরি পণ্ডিতদের ঘর তৈরি করে দেওয়া হবে। এর জন্য প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করবে রাজ্য সরকার। তবে ওই প্রস্তাব প্রকাশ্যে আসতেই উপত্যকার বেশ কয়েকটি জঙ্গি সংগঠন তার প্রতিবাদ করে। তার পর বিষয়টি নিয়ে আর কোনও কিছু শোনা যায়নি।
আরও পড়ুন-অমিয় পাত্রের বাড়িতে হামলা, অভিযোগের তির শাসকদলের দিকে
রাজনাথ এদিন রাম মন্দির তৈরি নিয়েও মন্তব্য করেন। স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, ‘গোটা বিষয়টি এখন সুপ্রিম কোর্টের বিচারাধীন। তাই এনিয়ে কোনও মন্তব্য করা ঠিক হবে না।’

 

.