Ratan Tata: রতন টাটার হাতে পিএম কেয়ারস-এর গুরুদায়িত্ব, মুখ্য উপদেষ্টা পদে সুধামূর্তি

পিএম কেয়ারস ফান্ড-র তরফে এক বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে এই তহবিল দেশের মানুষের কল্যাণে ব্যবহার করা হয়েছে। বিভিন্ন জটিল পরিস্থিতিতে প্রায় ৪৩৪৫ জন শিশু-কিশোরকে সাহায্য করা হয়েছে

Updated By: Sep 21, 2022, 08:54 PM IST
Ratan Tata: রতন টাটার হাতে পিএম কেয়ারস-এর গুরুদায়িত্ব, মুখ্য উপদেষ্টা পদে সুধামূর্তি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিল্পপতি রতন টাটার কাঁধে গুরুদায়িত্ব তুলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পিএম কেয়ারস ফান্ডের ট্রাস্টির দায়িত্ব দেওয়া হল তাঁকে। তবে তিনি একা নন, তাঁর সঙ্গেই সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি কে টি থমাস এবং লোকসভার প্রাক্তন ডেপুটি স্পিকার কারিয়া মুণ্ডাকেও পিএম কেয়ারস এর ট্রাস্টি পদে নিযুক্ত করা হয়েছে। সরকারের পক্ষ থেকে গত বুধবার একটি বিবৃতি প্রকাশ করে এই খবর জানানো হয়। অন্যদিকে ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে রতন টাটার নিযুক্তির দিন পিএম কেয়ারের মুখ্য উপদেষ্টা করা হল ইনফোসিসের প্রাক্তন চেয়ারম্যান সুধামূর্তিকে। গত মঙ্গলবার এই সংক্রান্ত একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

আরও পড়ুন-Bolpur Child Murder: গো ব্যাক; রাজনীতি করবেন না, বোলপুরে লকেটকে ঘিরে তুমুল বিক্ষোভ গ্রামবাসীদের
 
গত মঙ্গলবারের বৈঠকের পর প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে বিবৃতি জানিয়ে বলা হয়, ‘পিএম কেয়ারস ফান্ডের নতুন অতিথিদের স্বাগত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ প্রসঙ্গে জানিয়েছেন, ‘অছি পরিষদের নতুন সদস্যরা তাঁদের গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়ে পিএম কেয়ারস ফান্ডকে আরও এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আমরা তাঁদের সঙ্গে নিয়ে আরও বৃহত্তর প্রেক্ষিতে কাজ করতে পারব বলেই আশা রাখি। ইনফোসিসের চেয়ারম্যান সুধামূর্তি ছাড়াও টিচ ফর ইন্ডিয়ার অন্যতম কর্ণধার আনন্দ শাহকে নিযুক্ত করা হয়েছে পিএম কেয়ারস ফান্ডের উপদেষ্টা হিসেবে।
 
পিএম কেয়ারস ফান্ড-র তরফে এক বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে এই তহবিল দেশের মানুষের কল্যাণে ব্যবহার করা হয়েছে। বিভিন্ন জটিল পরিস্থিতিতে প্রায় ৪৩৪৫ জন শিশু-কিশোরকে সাহায্য করা হয়েছে। প্রসঙ্গত, অতিমারী পরিস্থিতিতে দেশ যখন ধুঁকছে তখন এই পিএম কেয়ারস তহবিল গঠিত হয়। যদিও এই তহবিল নিয়ে আগে বিভিন্নভাবে কটাক্ষের স্বীকার হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রশ্ন উঠেছে তহবিলের স্বচ্ছতা নিয়েও। সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি কে টি থমাস এই প্রসঙ্গে জানিয়েছেন, প্রথমে বৈঠকটি দিল্লিতে হওয়ার কথা হলেও তিনি প্রধানমন্ত্রীকে তাঁর শারীরিক অসুস্থতার কথা জানানোয় প্রধানমন্ত্রী বৈঠকটি অনলাইনে আয়োজন করতে রাজি হন। একইসঙ্গে তিনি এও জানান তিনি যেহেতু দক্ষিণ ভারতীয় তাই প্রধানমন্ত্রীকে তিনি অনুরোধ করেন বৈঠকটি ইংরেজিতে আয়োজনের। প্রধানমন্ত্রী তাঁর অনুরোধ রেখেছেন। এমনকি তিনি এও জানান বর্তমানে পিএম কেয়ার তহবিলে প্রায় ৮০০০ কোটি টাকা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.