Maharashtra Political Crisis: কোভিড আক্রান্ত মহারাষ্ট্রের রাজ্যপাল, বিধানসভা ভেঙে দেওয়ার ইঙ্গিত সঞ্জয় রাউতের

মহারাষ্ট্রে চলতে থাকা রাজনৈতিক সংকটের মধ্যেই শিবসেনা নেতা সঞ্জয় রাউত একনাথ শিন্ডেকে বন্ধু বলেছেন। তিনি বলেছেন যে তারা প্রতিনিয়ত শিন্ডের সঙ্গে কথা বলছেন এবং তাদের মধ্যে কোনও পার্থক্য নেই।

Updated By: Jun 22, 2022, 04:09 PM IST
Maharashtra Political Crisis: কোভিড আক্রান্ত মহারাষ্ট্রের রাজ্যপাল, বিধানসভা ভেঙে দেওয়ার ইঙ্গিত সঞ্জয় রাউতের

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে সরকার ভেঙে পড়ার জল্পনার মাঝেই রাজ্যপাল ভগত সিং কেশিয়ারি করোনা আক্রান্ত হয়েছেন বলে গিয়েছে। তাঁকে রিলায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মহা বিকাশ আগাড়ি সরকারের মন্ত্রী শিবসেনার একনাথ শিন্ডে দলের সঙ্গে দুরত্ব সৃষ্টি করার পরে সমস্যার সম্মুখিন হয়েছে ঠাকরে সরকার। খুব তারাতারি বিধানসভায় ফ্লোর টেস্টের মুখোমুখি হতে পারে সরকার। যদিও ফ্লোর টেস্টের অনুমতি দেন রাজ্যপাল। 

যদি রাজ্যপাল মনে করেন মুখ্যমন্ত্রী ঠাকরের সরকারের কাছে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠের সমর্থন নেই তাহলে তিনি ফ্লোর টেস্টের অনুমতি দিতে পারেন। এর মধ্য দিয়ে সরকারকে নিজের সংখ্যাগরিষ্ঠতা প্রমান করতে হয়। রাজ্যপাল কোশিয়ারি করোনা আক্রান্ত হওয়ায় প্রয়োজনে এই দায়িত্ব কে সামলাবেন সেই বিষয় প্রশ্ন উঠে গিয়েছে রাজ্যে।

 

সূত্রের খবর, একনাথ শিন্ডে আজ রাজ্যপাল ভগত সিং কোশিয়ারিকে একটি চিঠি পাঠাতে পারেন। এই চিঠির মাধ্যমে তিনি জানাতে পারেন প্রায় ৪০ জন বিধায়ক মহাবিকাশ আগাড়ি সরকারকে সমর্থন করছেন না। এই চিঠির ভিত্তিতে, রাজ্যপাল পরে ফ্লোর টেস্টের বিষয়ে সিদ্ধান্ত নিলে, যেখানে উদ্ধব সরকারকে তার সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হতে পারে।

আরও পড়ুন: Maharashtra Political Crisis: সুরাটের হোটেল ছেড়ে অসমে, ৪০ বিধায়কের সমর্থনের দাবি একনাথ শিন্ডের

এই রাজনৈতিক অস্থিরতার মধ্যেই ট্যুইট করে বড় বিবৃতি দিয়েছেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। রাজ্য বিধানসভা ভেঙে দেওয়ার ইঙ্গিত দিয়েছেন তিনি। 

 

মহারাষ্ট্রে চলতে থাকা রাজনৈতিক সংকটের মধ্যেই শিবসেনা নেতা সঞ্জয় রাউত একনাথ শিন্ডেকে বন্ধু বলেছেন। তিনি বলেছেন যে তারা প্রতিনিয়ত শিন্ডের সঙ্গে কথা বলছেন এবং তাদের মধ্যে কোনও পার্থক্য নেই। এর পাশাপাশি তিনি বলেন তাদের ক্ষমতা চলে গেলেও সুনাম বেশি গুরুত্বপূর্ণ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.