১৯৭৫ সালের 'জরুরী অবস্থা' ছিল গণতন্ত্রের ভয়ঙ্করতম দিন : নরেন্দ্র মোদী

দেশবাসীর মনের কথা বুঝতে, তাদের নিজের মনের কথা জানাতে শুরু করেছিলেন 'মন কি বাত' অনুষ্ঠান। অল ইন্ডিয়া রেডিও-র মাধ্যমে প্রচার করা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' অনুষ্ঠান। আজ সেই অনুষ্ঠানের ৩৩তম পর্ব। আর তা সম্প্রচারিত হল সূদুর আমেরিকা থেকে। বর্তমানে তিন দেশীয় সফরের দ্বিতীয় পর্বে আমেরিকায় রয়েছেন প্রধানমন্ত্রী।

Updated By: Jun 25, 2017, 03:01 PM IST
১৯৭৫ সালের 'জরুরী অবস্থা' ছিল গণতন্ত্রের ভয়ঙ্করতম দিন : নরেন্দ্র মোদী

ওয়েব ডেস্ক : দেশবাসীর মনের কথা বুঝতে, তাদের নিজের মনের কথা জানাতে শুরু করেছিলেন 'মন কি বাত' অনুষ্ঠান। অল ইন্ডিয়া রেডিও-র মাধ্যমে প্রচার করা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' অনুষ্ঠান। আজ সেই অনুষ্ঠানের ৩৩তম পর্ব। আর তা সম্প্রচারিত হল সূদুর আমেরিকা থেকে। বর্তমানে তিন দেশীয় সফরের দ্বিতীয় পর্বে আমেরিকায় রয়েছেন প্রধানমন্ত্রী।

আজ তাঁর 'মন কি বাত' অনুষ্ঠানের শুরুতেই ১৯৭৫-এর জরুরী অবস্থার কথা তুলে ধরেন মোদী। তিনি বলেন, ''১৯৭৫-এর ২৫ জুনের সেই কালো রাতকে আজও ভুলতে পারেনি ভারতবাসী।'' ১৯৭৫ সালের আজকের দিনেই দেশজুড়ে জরুরী অবস্থা জারি করেছিলেন তত্‍কালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। সেদিনের সেই প্রসঙ্গে নরেন্দ্র মোদী বলেন, ''দেশে যারা সত্যিকারের গণতন্ত্রকে ভালোবাসেন তাঁরা সেদিনের সেই দিনটি কোনও ভাবেই ভুলতে পারবেন না। সেদিন গোটা দেশ ঐক্যবদ্ধভাবে ওই ব্যবস্থার বিরুদ্ধে লড়াই করেছিল।''

রথযাত্রা ও আসন্ন ঈদ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছাও জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে অস্ট্রেলিয়ান ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন কিদাম্বি শ্রীকান্তকেও তার কৃতীত্বের জন্য শুভেচ্ছা জানান তিনি।

আরও পড়ুন- মোদীর সঙ্গে বৈঠকের আগে ভারতের দরাজ প্রশংসায় প্রেসিডেন্ট ট্রাম্প

.