All party Meet: কংগ্রেসের বৈঠকে 'না', তবে কেন্দ্রের বিরুদ্ধে ১০ দাবিতে সুর চড়াবে তৃণমূল

 সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। 

Updated By: Nov 28, 2021, 05:32 PM IST
All party Meet: কংগ্রেসের বৈঠকে 'না', তবে কেন্দ্রের বিরুদ্ধে ১০ দাবিতে সুর চড়াবে তৃণমূল
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: শীতকালীন অধিবেশনের শুরুতেই বিরোধী জোটে ফাটল। সোমবার কংগ্রেসের ডাকা বিরোধী বৈঠকে থাকছে না তৃণমূল, এদিন একথা জানালেন লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। রণকৌশল স্থির করতে বৈঠক ডেকেছেন রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়্গে। 

বিজেপি সরকারের বিরুদ্ধে দেশের নানা ইস্যু নিয়ে সুর চড়াতে পরিকল্পনা নিচ্ছে বিরোধী দলগুলি। এই প্রেক্ষিতে সোমবার বিরোধী দলগুলির বৈঠক ডেকেছে কংগ্রেস। কংগ্রেস সাংসদ মল্লিকার্জুনের সভাপতিত্ব করার কথা রয়েছে। যদিও তৃণমূলের তরফে সাফ জানান হয়েছে যে এই বৈঠকে তারা অংশগ্রহণ করবে না। যদিও কংগ্রেস সূত্রে খবর, এই বিষয়টি জানার পর কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী তৎপর হয়েছেন। মল্লিকার্জুনকে তৃণমূলের নেতাদের সঙ্গে আলাদা করে কথা বলতে নির্দেশ দিয়েছেন কংগ্রেস সভানেত্রী৷ 

আরও পড়ুন, Mann Ki Baat: 'ক্ষমতায় থাকতে চাই না, মানুষের পাশে থাকতে চাই!' ঘোষণা মোদীর

সম্প্রতি মমতার দিল্লি সফরে কংগ্রেসের সঙ্গে তৃণমূলের ফাটলের দিকটি প্রকাশ্যে এসেছে। এই সফরে গিয়ে সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাত করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তৃণমূল সুপ্রিমো জানিয়েছিলেন, "প্রত্যেকবার দিল্লি এলেই দেখা করতে হবে এমন কোনও সাংবিধানিক বাধ্যবাধকতা নেই।" 

কেন্দ্রের বিরুদ্ধে ইতিমধ্যেই ১০টি ইস্যু তুলে ধরেছে তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং ডেরেক ও ব্রায়েন। বেকারত্ব, জ্বালানির দাম বৃদ্ধি, বাজার দরের লাগামছাড়া দাম, কৃষি পণ্যের ন্যূনতম দাম বিষয়ক, গণতান্ত্রিক কাঠামোর ওপর আঘাত, সরকারি সংস্থাগুলির বেসরকারিকরণ, বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি, পেগাসাস, কোভিড সহ একাধিক ইস্যু তুলে ধরা হবে সংসদের শীতকালীন অধিবেশনে এমনটাই জানান হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.