Rajya Sabha: দলের নির্দেশ! হঠাৎ-ই ইস্তফা TMC সাংসদ Arpita Ghosh-র

২০১৯-র লোকসভা ভোটে হারের পর রাজ্যসভার সাংসদ হন তিনি। 

Updated By: Sep 15, 2021, 11:53 PM IST
Rajya Sabha: দলের নির্দেশ! হঠাৎ-ই ইস্তফা TMC সাংসদ Arpita Ghosh-র

নিজস্ব প্রতিবেদন: বঙ্গ রাজনীতিতে নাটকীয় পট পরিবর্তন! রাজ্যসভা থেকে আচমকাই ইস্তফা দিলেন তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ। সকলের অগোচরে সংসদে গিয়ে ইস্তফাপত্র পেশ করলেন তিনি। ইস্তফাপত্র গ্রহণ করলেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু। সূত্রের খবর, দলের নির্দেশেই সাংসদ পদ ছাড়লেন অর্পিতা। 

নাটকের মঞ্চ থেকে রাজনীতির আঙ্গিনায়। ২০১৪-র লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে বালুরঘাট থেকে প্রথমবার সাংসদ নির্বাচিত হন অর্পিতা ঘোষ। পরেরবার অর্থাৎ ২০১৯-এর ভোটেও তাঁকে প্রার্থী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, কিন্তু জিততে পারেননি। বালুরঘাট আসনটি চলে যায় বিজেপি-র দখলে। তবে, বছর ঘুরতে না ঘুরতেই ফের সাংসদ হন অর্পিতা। তাঁকে রাজ্যসভায় পাঠান তৃণমূলনেত্রী। 

আরও পড়ুন: Tripura: বারবার বাতিল করা হচ্ছে অভিষেকের মিছিল, ত্রিপুরায় ধর্না তৃণমূলের

জানা গিয়েছে, এদিন দুপুরে কার্যত সকলে অগোচরে দিল্লিতে পৌঁছন অর্পিতা ঘোষ। সংসদে গিয়ে রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুর কাছে ইস্তফাপত্র পেশ করেন তিনি। এবং কাজ মিটতেই ফের কলকাতায় উদ্দেশ্যে রওনা দেন তিনি। কেন হঠাৎ ইস্তফা? খোলসা করেননি সদ্য পদত্যাগী সাংসদ। তৃণমূলের তরফে কোনও বিবৃতি দেওয়া হয়। সূত্রের খবর, ব্যক্তিগত সিদ্ধান্ত নয়, বরং দলের নির্দেশে সাংসদ পদ ছাড়লেন অর্পিতা। সাংগঠনিক কাজেই তাঁকে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল নেতৃত্ব। অর্পিতা ঘোষের বদলে অন্য কাউকে পাঠানো হতে পারে রাজ্যসভায়। 

চলতি বছরের মে মাসে রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা মানস ভুঁইয়া। একুশের বিধানসভা ভোটে পশ্চিম মেদিনীপুরের সবং থেকে তৃণমূলের টিকিটে প্রার্থী হন তিনি। নিজের পুরনো কেন্দ্র থেকে ফের বিধায়ক নির্বাচিত হয়েছেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ। তাঁর ছেড়ে যাওয়া আসনে ইতিমধ্যেই ভোটের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ওই আসনে এবার তৃণমূল প্রার্থী সুম্মিতা দেব। এদিন যখন বিধানসভায় এসে মনোনয়ন পেশ নিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আলোচনা সেরে নিলেন তিনি, তখন রাজ্যসভা থেকে ইস্তফা দিলেন অর্পিতা ঘোষ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.