Budget Session: রাজ্য-রাজ্যপাল সংঘাতের আঁচ সংসদেও, রাজ্যসভা থেকে ওয়াকআউট TMC-র

জগদীপ ধনখড়ের বিরুদ্ধে নালিশ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে।

Updated By: Feb 4, 2022, 09:35 PM IST
Budget Session: রাজ্য-রাজ্যপাল সংঘাতের আঁচ সংসদেও, রাজ্যসভা থেকে ওয়াকআউট TMC-র

নিজস্ব প্রতিবেদন: রাজ্য-রাজ্যপাল সংঘাতের আঁচ এবার সংসদেও। মুলতবি প্রস্তাব খারিজ করে দিলেন চেয়ারম্যান। রাজ্যসভা থেকে ওয়াকআউট করলেন তামিলনাড়ুর কংগ্রেস  (Congress)ও ডিএমকে (DMK) সাংসদরা। সঙ্গে তৃণমূলও (TMC)।

সংসদে বাজেট অধিবেশন (Budget Session) চলছে। রাজ্যসভায় এদিন তামিলনাড়ুর রাজ্যপালের (Governor) বিরোধিতায় সরব হন ডিএমকে (DMK) ও কংগ্রেস (Congress) সাংসদরা। একযোগে মুলতবি প্রস্তাব আনেন তাঁরা। কেন? ডিএমকে-র অভিযোগ, তামিলনাড়ুতে নিট সংক্রান্ত একটি বিল এনেছে শিক্ষা দফতর। কিন্তু সেই বিলটি আটকে রেখেছেন রাজ্যপাল। কিন্তু চেয়ারম্যান যখন মুলতবি প্রস্তাব খারিজ করে দেন, তখন তুমুল হইহট্টগোল শুরু হয়ে যায় রাজ্যসভায়।

আরও পড়ুন: Delhi: মাস্ক পরা বাধ্যতামূলক নয়! 'শর্তসাপেক্ষে' নয়া নিয়ম জারি দিল্লিতে

আসরে নেমে পড়েন তৃণমূল সাংসদরাও। তাঁদের অভিযোগ, 'পশ্চিমবঙ্গের রাজ্যপালও অনেক গুরুত্বপূর্ণ ফাইল আটকে রেখেছেন'। শুধু তাই নয়, রাজ্যসভায় মুলতবি প্রস্তাব গ্রহণের দাবিতে কংগ্রেস ও ডিএমকে সাংসদের সঙ্গে প্রতিবাদে সামিল হন। চেয়ারম্যান কিন্তু নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। শেষপর্যন্ত অধিবেশন থেকে ওয়াকআউট করেন কংগ্রেস, ডিএমকে ও তৃণমূল।  

 

আরও পড়ুন: Jagdeep Dhankhar: 'প্রশাসনের সঙ্গে আপনার দ্বন্দ্বে কি রাজ্য উপকৃত হয়'? রাজ্যপালকে নিশানা জয়প্রকাশের

এর আগে, সংসদে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের (President Ram Nath Kovind) কাছে রাজ্যপালকে প্রত্যাহার অনুরোধ জানিয়েছিলেন লোকসভার তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Bandyopadhyay)। বাজেট অধিবেশন সূচনা বক্তৃতার পর সেন্ট্রাল হলে প্রথমসারিতে যেসব নেতারা বসেছিলেন, তাঁদের সঙ্গে এক এক করে দেখা করেছিলেন রাষ্ট্রপতি। সৌজন্য বিনিময় করার সময়ে রাষ্ট্রপতির কাছে রাজ্যপালকে প্রত্যাহারের আবেদন জানান সুদীপ বন্দ্যোপাধ্যায়। এমনকী, প্রধানমন্ত্রীর (PM Modi) কাছে রাজ্যপালের বিরুদ্ধে নালিশ জানিয়েছেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Sougata Roy)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.