ত্রিপুরা সরকারের বিরুদ্ধেই এবার বেফাঁস মন্তব্য করে বিপাকে বিজেপির মন্ত্রী

২৬ জুন ত্রিপুরায় ১১ বছরের কিশোর পূর্ণ বিশ্বাস খুন হয়।

Updated By: Jul 5, 2018, 07:54 PM IST
ত্রিপুরা সরকারের বিরুদ্ধেই এবার বেফাঁস মন্তব্য করে বিপাকে বিজেপির মন্ত্রী
ছবি সৌজন্য : ফেসবুক

নিজস্ব প্রতিবেদন : ভুয়ো খবরের বিরুদ্ধে প্রচারে নেমে বিজেপির মন্ত্রীর বিরুদ্ধেই গুজব ছড়ানোর অভিযোগ উঠল। যদিও এই অভিযোগ খারিজ করে বামেদের অপপ্রচার বলে দাবি করেছেন ত্রিপুরার শিক্ষামন্ত্রী রতন লাল নাথ।

২৬ জুন ত্রিপুরায় ১১ বছরের কিশোর পূর্ণ বিশ্বাস খুন হয়। তাকে অপহরণ করে খুন করার অভিযোগ তোলে তার পরিবার ও প্রতিবেশীরা। সেই সঙ্গে খুনের পূর্ণর দেহ থেকে কিডনি ও লিভার কেটে নিয়ে বিক্রি করারও অভিযোগ তোলা হয়েছে। যদিও, পুলিসের তরফে বারবার জানানো হয় কিশোরের কোনও অঙ্গচ্ছেদ হয়নি। তাই কোনও পরিস্থিতিতেই যেনও বিষয়টি নিয়ে গুজব ছড়ানো না হয়।

আরও পড়ুন- মাসখানেকের স্বস্তির পর বাড়ল পেট্রোল-ডিজেলের দর

অভিযোগ, তারপরও কয়েকটি স্থানীয় পত্রিকা খবরটি প্রচার হয়। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সেই খবর প্রচারে জারি করা হয় নিষেধাজ্ঞা। সেই নির্দেশিকা প্রচারে গিয়েই বিতর্কে জড়িয়ে পড়লেন রতন লাল নাথ। মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে গিয়ে বারবার মন্ত্রী বলেন, ''এলাকার বাসিন্দাদের দাবি কিশোরের মৃতদেহের ক্ষতের চিহ্ন ছিল। সেই ক্ষত দিয়েই তার কিডনি ও লিভার বের করে নেওয়া হয়।'' রাজ্যে এই ধরনের অঙ্গ পাচারচক্র সক্রিয় রয়েছে দাবি খোদ বিজেপি মন্ত্রীর।  

রতন লালের এহেন বেঁফাস মন্তব্যের পরই, গত ২৪ ঘণ্টায় রাজ্যে জনতার রোষের মুখে পড়ে মৃত্যু হয়েছে ৪ জনের। তাদের প্রত্যেককেই পাচারকারী সন্দেহে হত্যা করা হয়েছে।

এদিকে, তার মন্তব্যকে ঘিরে বিতর্ক ছড়ানোর পরই তিনি গোটা বিষয়টির দায় চাপিয়েছেন বিরোধী সিপিএমের ওপর। মন্ত্রীর অভিযোগ, তাঁর মন্তব্যকে বিকৃত করে প্রচার করা হচ্ছে।

.