হায়দরাবাদে নিষিদ্ধ করা হল উবার ক্যাব পরিষেবা

দিল্লি ধর্ষণ কাণ্ডের পর উবার ক্যাব পরিষেবা নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছেন রাজনাথ সিং। তার ঠিক একদিন পরই আজ ইন্টারনেট-বেসড ট্যাক্সি সার্ভিস নিষিদ্ধ ঘোষণা করল হায়দরাবাদ সরকার।

Updated By: Dec 10, 2014, 11:39 AM IST
হায়দরাবাদে নিষিদ্ধ করা হল উবার ক্যাব পরিষেবা

ওয়েব ডেস্ক: দিল্লি ধর্ষণ কাণ্ডের পর উবার ক্যাব পরিষেবা নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছেন রাজনাথ সিং। তার ঠিক একদিন পরই আজ ইন্টারনেট-বেসড ট্যাক্সি সার্ভিস নিষিদ্ধ ঘোষণা করল হায়দরাবাদ সরকার।

হায়দরাবাদের সড়ক পরিবহন দফতরের তরফে জানানো হয়েছে লাইসেন্স ছাড়াই চালানো হয় উবার ক্যাব সার্ভিস। এই ধরণের পরিষেবা না নেওয়ার জন্য ও সাবধান থাকার জন্য রাজ্যের মানুষকে অনুরোধ করা হয়েছে। হায়দরাবাদের যুগ্ম পরিবহন কমিশনার টি রঘুনাথ একটি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, শহরে ট্যাক্সি চালানোর জন্য আঞ্চলিক পরিবহন দফতর থেকে যে অনুমতি নিতে হয়, উবার ক্যাব সার্ভিস তা নেয়নি। সম্পূর্ণ বেআইনিভাবে এই পরিষেবা চালানো হচ্ছিল।

গত ৬ ডিসেম্বর রাঝধানীতে উবার ক্যাবে ধর্ষণের পর মঙ্গলবার ইন্টারনেটের মাধ্যমে বুক করা ক্যাব সার্ভিস নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারা ও মোটর ভেহিক্যালস অ্যাক্টের ১৮৮ ধারায় উবার ক্যাব সার্ভিসের বিরুদ্ধে মামলা রুজু করেছে দিল্লি পুলিস।

 

.