মাত্র ১ টাকায় অক্সিজেন সিলিন্ডার দিচ্ছেন ব্যবসায়ী, বাঁচল কয়েকশো মুমূর্ষ রোগী

জানা গিয়েছে, তার সাহায্যে বেঁচেছে প্রায় কয়েকশো করোনা রোগী। 

Updated By: Apr 24, 2021, 02:46 PM IST
মাত্র ১ টাকায় অক্সিজেন সিলিন্ডার দিচ্ছেন ব্যবসায়ী, বাঁচল কয়েকশো মুমূর্ষ রোগী
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: এ যেন 'গোদের ওপর বিষফোঁড়া'। করোনায় জেরবার দেশে, অক্সিজেন আকাল এখন মহাসংকটের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এহেন সময়ে অক্সিজেন সিলিন্ডারের দাম আকাশছোঁয়া। মূলত, তার প্রধান কারণ বাজারে অমিল অক্সিজেন। এমন দুর্দিনে পাশে এসে দাঁড়িয়েছেন উত্তরপ্রদেশের হামিরপুর এর এক ব্যবসায়ী।  বাজারে যেখানে অক্সিজেন সিলিন্ডারের দাম প্রায় ৩০ হাজার টাকা সেখানেই তিনি মাত্র ১ টাকার বিনিময়ে নিজের কারখানা থেকে ভরে দিচ্ছেন অক্সিজেন সিলিন্ডার। যারা তার কাছ থেকে প্রিয়জনের জন্য অক্সিজেন সিলিন্ডার পেয়েছেন তারা ভগবান বলে মনে করছেন তাঁকে। 

ওই ব্যবসায়ীর নাম মনোজ গুপ্তা। তিনি রিমঝিম ইস্পাত ফ্যাক্টরির মালিক। গতবছর করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এরপর থেকেই করোনা আক্রান্তদের পাশে থাকতে যতটা সম্ভব চেষ্টা চালিয়ে গিয়েছেন। এবার যখন অক্সিজেনের আকাল পড়েছে তখন নিজের কারখানা থেকে অক্সিজেন সিলিন্ডার ভরে দিচ্ছেন তিনি। জানা গিয়েছে, তার সাহায্যে বেঁচেছে প্রায় কয়েকশো করোনা রোগী। 

আরও পড়ুন-মে মাসে ২৪ ঘণ্টায় মৃত্যু সংখ্যা হবে প্রায় ৫ হাজার ৬০০, সক্রিয় রোগী ছোঁবে ৩৫ লাখ

জাতীয় স্তরের এক সংবাদ সংস্থাকে মনোজ বাবু জানান, তার কারখানা থেকে প্রত্যেকদিন হাজারটি সিলিন্ডারে অক্সিজেন ছাড়া সম্ভব। তিনি তাই মাত্র এক টাকা নিয়ে মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচাতে ভোরে দিচ্ছেন সিলিন্ডার। 

আরও পড়ুন- সাধের SUV বেচে মুমূর্ষু রোগীদের অক্সিজেন কিনে দিচ্ছেন শাহনাজ

তবে কালোবাজারির দিকে সতর্ক থাকতে একাধিক পদক্ষেপ করেছেন মনোজ গুপ্তা। পরিবারের কাছ থেকে RT-pcr টেস্টের রিপোর্ট সঙ্গে চিকিৎসকদের শংসাপত্র যেখানে লেখা আছে অক্সিজেনের প্রয়োজন এছাড়া আধার কার্ড জমা রাখছেন তিনি। 

আরও পড়ুন-আগে আমেরিকার সকল দেশবাসীকে টিকা দিয়ে তবেই ভারতে কাঁচামাল রফতানি: বাইডেন প্রশাসন
 

এখন তার কারখানার সামনে মানুষের লম্বা লাইন। সকলের করুণ মুখে একটাই কথা তাদের 'প্রিয়জন নিঃশ্বাস নিতে পারছে না, একটু অক্সিজেন দিন'।

.