Mamata in UP: 'বসন্তের কোকিলের মতো কিছু লোক আসে, কুহু কুহু করে, আর ভোট কেটে পালায়'

উত্তরপ্রদেশেও কি ওয়েসি সেইভাবে ফেল করবে? তৃণমূল সুপ্রিমো বলেন, কাদের সব নাম করেন?

Updated By: Feb 8, 2022, 02:30 PM IST
Mamata in UP: 'বসন্তের কোকিলের মতো কিছু লোক আসে, কুহু কুহু করে, আর ভোট কেটে পালায়'

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে অখিলেশ যাদবের সমর্থনে প্রচারে গিয়ে বিজেপিকে আক্রমণের পাশাপাশি নাম না করে কংগ্রেস ও মিম-কে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অখিলেশের সঙ্গে এক মঞ্চে বসে রাজ্যবাসীর প্রতি তৃণমূল সুপ্রিমোর আবেদন, ওইসব ভোটের কোকিলদের ভোটে দেবেন না। অখিলেশের পাশে দাঁড়ান।  

বাংলায় বিধানসভা নির্বাচনে প্রধানমন্ত্রী, অমিত শাহ-সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী তো বটেই দেশের বিভিন্ন রাজ্য থেকে বাংলায় প্রচারে এসেছিলেন বিজেপি নেতারা। উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে নাম না করে কংগ্রেস ও মিম-কে সেইভাবেই নিশানা করেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।  বলেন, 'এই রাজ্য থেকে বিজেপি চলে গেলে গোটা দেশ থেকে বিজেপি মুছে যাবে। ঠিক করে নিন, যে দিনরাত মিথ্যে বলে তাকে বেছে নেবেন নাকি যিনি বাস্তবের মাটিতে নেমে কাজ করে তাকে ভোট দেবেন। আর কিছু কিছু লোক আছে যারা বসন্তে যেমন কোকিল আসে, কুহু কুহু করে, হিন্দিতে কী বলে যেন! হাঁ, ওই যেমন কোয়েল দোয়েল আসে। আর ভোট কেটে দিয়ে পালিয়ে যায়। ভোটের পর আর ওদের দেখা যায় না। আমাদের বাংলায় বলে, তোমার দেখা নেই গো তোমার দেখা নেই'।

উত্তরপ্রদেশে গত বিধানসভা নির্বাচনেও(Uttar Pradesh Assembly Election 2022) কোণঠাসা হয়ে গিয়েছে কংগ্রেস। লোকসভা নির্বাচনে খোদ রাহুল গান্ধীকে লড়াই করতে হয়েছে কেরলের ওয়েনাড় আসন থেকে। রাজ্য বসপা ও সপা-র হাল খারাপ। সেই জায়গাটা নেওয়ার চেষ্টা করছে আসাদউদ্দিন ওয়েসির দল অল ইন্ডিয়া মজলিস ই ইত্তেহাদুল মুসলেমিন বা মিম। বিহার বিধানসভা নির্বাচনে প্রার্থী দিয়ে অবশ্য ভালো ফল করেছে মিম। পাশাপাশি, সত্তর আসনে লড়াই করে কোনও আসনই পায়নি কংগ্রেস। সেই কংগ্রেসকেই নিশানা করলেন মমতা। নাম না করে কংগ্রেস ও মিমকে নিশানা করে মমতা বলেন, ভোটের পর ৫ বছর ঘরে বসে থাকে। কেউ দিল্লিতে বসে থাকে, কেউ হায়দরাবাদে থাকে। কেউ এদিকে ঘোরে, ওদিকে ঘোরে। আর ভোটের সময় চলে আসে। এরা সব ভোটের কোকিল। এমনসব লোককে ভোট দিয়ে ভোট নষ্ট করো না।

আরও পড়ুন-কাঁথিতেই 'বাদ' অধিকারীরা! BJP-র প্রার্থী তালিকায় ব্রাত্য শুভেন্দুর-ভাই

এদিন ভার্চুয়াল প্রচারের পর সাংবাদিকদের মুখোমুখি হন মমতা। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়, বাংলা আসাদউদ্দিন ওয়েসিকে ধাক্কা দিয়েছে। উত্তরপ্রদেশেও কি ওয়েসি সেইভাবে ফেল করবে? তৃণমূল সুপ্রিমো বলেন, কাদের সব নাম করেন? আমি চিনিই না। উনি তো বিজেপির কোকিল। বিজেপিকে জিজ্ঞাসা করুন না!

মমতা এদিন আরও বলেন, শুনতে পাচ্ছি, আজ আমাদের অনুষ্ঠান রয়েছে তাই বিজেপি আজ তার ইস্তাহার প্রকাশ করছে। ওটা ম্যানিফেস্টো নাকি মানিফেস্টো আমি জানি না। উত্তরপ্রদেশের প্রায় সব জেলায় বাঙালিরা থাকেন। তাঁদের বলব অখিলেশ যাদবকে জেতান। এখানে বাঙালি, উত্তরপ্রদেশের মানুষ বলে কিছু হয় না। অখিলেশকে জেতাতে হবে। অখিলেশ এলাকা নয়। তার সঙ্গে আমরা সবাই আছি। বিজেপি বলছে, সমাজবাদী পার্টির এমন অবস্থা হয়েছে যে বাইরে থেকে লোক এনে প্রচার করতে হচ্ছে। সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে মমতা বলেন, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসা করুন, আপনি কোথাকার। গোটা দেশে এখন সুপার এমার্জেন্সি চালাচ্ছে বিজেপি সরকার। 

এদিন মমতার সঙ্গে একযোগে বিজেপিকে কড়া আক্রমণ করেন অখিলেশও(Akhilesh Yadav)। বলেন, "দিদি কলকাতা থেকে উত্তরপ্রদেশের লখনউ চলে এলেন, কিন্তু দিল্লির লোক উত্তরপ্রদেশ আসতে পারলেন না। বললেন, আবহাওয়া খারাপ। সত্যিই বিজেপির জন্য উত্তরপ্রদেশের আবহাওয়া খারাপ-ই। আর দিদি আসায় সেটা আরও খারাপ হল। এবার আর উত্তরপ্রদেশে দাঁড়াতে পারবে না, মুখ থুবড়ে পারবে। দিদিকে দেখে সেটা ভালোই টের পেয়েছে বিজেপি।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.