লকডাউনের নিয়ম ভাঙায় ১০ বিদেশি পর্যটককে দিয়ে ৫০০ বার ‘Sorry’ লেখাল পুলিস!

করোনা সংক্রমণ থেকে বাঁচতে হলে লকডাউন মানতেই হবে। নিয়ম না মানলে তার শাস্তিও পেতে হবে। আর এ ক্ষেত্রে ছাড় পাবেন না বিদেশি পর্যটকরাও! 

Edited By: সুদীপ দে | Updated By: Apr 12, 2020, 08:20 PM IST
লকডাউনের নিয়ম ভাঙায় ১০ বিদেশি পর্যটককে দিয়ে ৫০০ বার ‘Sorry’ লেখাল পুলিস!

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ থেকে বাঁচতে হলে লকডাউন মানতেই হবে। নিয়ম না মানলে তার শাস্তিও পেতে হবে। আর এ ক্ষেত্রে ছাড় পাবেন না বিদেশি পর্যটকরাও! এমনটাই প্রমাণ করে দেখালেন উত্তরাখণ্ডের পুলিস।

জানা গিয়েছে, লকডাউনের নিয়ম ভেঙে উত্তরাখণ্ডের তপোবন এলাকায় ঘুরতে বেরিয়েছিলেন একদল বিদেশি পর্যটক। তপোবন এলাকায় গঙ্গার ধারে তাঁদের ঘুরে বেড়াতে দেখে সেখানে কর্মরত পুলিসকর্মীরা তাঁদের দাঁড়াতে বলেন। এর পর লকডাউনের গুরুত্ব ও নিয়মাবলী বোঝানো হয় তাঁদের। তার পর নিয়ম ভাঙার শাস্তি হিসাবে ১০ পর্যটকের প্রত্যেককে ৫০০ বার করে ‘Sorry’ লিখতে বলেন পুলিস আধিকারিকরা। গঙ্গার ধারে বসিয়েই তাঁদের হাতে কাগজ, কলম ধরিয়ে তাতে ৫০০ বার লিখতে বলা হয়, ‘আমরা লকডাউনের নিয়ম মানিনি। তাই আমরা দুঃখিত।’

আরও পড়ুন: লকডাউনে সন্তানের হাতে মোবাইল ফোন নয়, খেলার ছলে শরীরচর্চায় ব্যস্ত রাখুন ওদের

পুলিস সূত্রে জানা গিয়েছে, এই ১০ পর্যটক ইজরায়েল, অস্ট্রেলিয়া, মেক্সিকো থেকে ভারতে ঘুরতে এসে আপাতত উত্তরাখণ্ডের হৃষিকেশে রয়েছেন। হৃষিকেশ বরাবরই বিদেশি পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র। এখনও এই এলাকায় অনেক বিদেশি পর্যটক রয়েছেন বিভিন্ন হোটেলে। প্রশাসনের পক্ষ থেকে হৃষিকেশের সব হোটেল কর্তৃপক্ষকেই বলে দেওয়া হয়েছে যে, পর্যটকদের যেন লকডাউনের নিয়ম ভাল করে বুঝিয়ে দেওয়া হয়। কারণ, বিদেশি পর্যটকরা লকডাউনের নিয় ভাঙলে তাঁরা যে সব হোটেলে রয়েছেন সেগুলির বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

.