UP: নৃশংস ঘটনা, জীবন্ত জ্বালিয়ে দেওয়া হল ধর্ষণে অন্তঃস্বত্ত্বা মহিলাকে

 ফের নৃশংস ঘটনা যোগীরাজ্যে। ধর্ষণের জেরে অন্ত:স্বত্ত্বা মহিলাকে জীবন্ত জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠল উত্তরপ্রদেশের মেইনপুরি জেলার কুরবলী থানা এলাকায়। এই ঘটনায় ইতিমধ্যেই তিনজনের নামে এফআইআর দায়ের হয়েছে। তাঁদের গ্রেফতারের জন্য তদন্ত শুরু করেছে পুলিস।

Updated By: Oct 9, 2022, 04:06 PM IST
UP: নৃশংস ঘটনা, জীবন্ত জ্বালিয়ে দেওয়া হল ধর্ষণে অন্তঃস্বত্ত্বা মহিলাকে
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের নৃশংস ঘটনা যোগীরাজ্যে। ধর্ষণের জেরে অন্ত:স্বত্ত্বা মহিলাকে জীবন্ত জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠল উত্তরপ্রদেশের মেইনপুরি জেলার কুরবলী থানা এলাকায়। এই ঘটনায় ইতিমধ্যেই তিনজনের নামে এফআইআর দায়ের হয়েছে। তাঁদের গ্রেফতারের জন্য তদন্ত শুরু করেছে পুলিস। নিগৃহীতার মা জানিয়েছেন তিন মাস আগে ওই গ্রামেরই বাসিন্দা অভিষেক তাঁর মেয়েকে ধর্ষণ করে। এই ঘটনার কিছুদিন পর মেয়েটির প্রচণ্ড পেটে যন্ত্রণা শুরু হয়। জানা যায় তিনি অন্ত:স্বত্ত্বা।  এরপর এই ঘটনা নিয়ে একটি পঞ্চায়েত সভাও বসে গ্রামে। সেই মিটিংয়ে ঠিক হয় যে ছেলেটিকে এই মেয়েটিকেই বিয়ে করতে হবে। যদিও এই ঘটনায় খুশি হননি অভিযুক্তের পরিবার। 

জানা যায় পঞ্চায়েতের রায়ের পর, অন্ত:স্বত্ত্বাকে অভিযুক্তের পরিবার তাদের বাড়িতে নিয়ে যায়। মেয়েটির পরিবারের অভিযোগ এরপর তাদের মেয়ের গায়ে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় ওই পরিবার। আশঙ্কাজনক দগ্ধ অবস্থায় তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে৷ যদিও মেইনপুরি থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় সইফাইতে। নিগৃহীতার মায়ের অভিযোগের ভিত্তিতে পুলিস ভারতীয় দণ্ডবিধির ৩০৭, ৩৭৬ ধারায় মামলা দায়ের করেছে। এছাড়াও পকসো আইনেও মামলা দায়ের হয়েছে। পুলিস জানিয়েছে, অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। অবিলম্বে তাঁদের গ্রেফতার করা হবে।

কিশোরীর মায়ের দাবি, মাসতিনেক আগে তাঁর মেয়েকে ধর্ষণ করা হয়। অভিষেক নামে এলাকারই এক যুবক ওই কিশোরীকে ধর্ষণ করে বলে অভিযোগ। তবে সেই সময় কিশোরী ভয়ে কাউকেই কিছু জানায়নি। তাই পরিবারের লোকজনের কাছে ধর্ষণের ঘটনা অজানাই ছিল। সম্প্রতি কিশোরী বাড়িতে জানায় তাঁর শরীর ভাল না। পেটে অসহ্য যন্ত্রণাও হতে শুরু করে। এরপর তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। পরীক্ষা নিরীক্ষা করা হয় কিশোরীর। তাতেই জানা যায় অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে সে।

আরও পড়ুন, Nirmala Sitharaman: নিজে বাজারে গিয়ে সবজি কিনলেন অর্থমন্ত্রী, দরদাম নিয়ে কথা জনগণের সঙ্গেও

উত্তরপ্রদেশে এই ঘটনা প্রথমবার নয়। কিছুদিন আগেও এক তরুণীকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠেছিল এক তরুণের বিরুদ্ধে ৷ উত্তরপ্রদেশের মইনপুরী জেলার ঘটনা ৷ নির্যাতিতা তরুণী ১৯ বছর বয়সের এক কলেজ পড়ুয়া বলে জানা গিয়েছে ৷ তরুণীর পরিবার সূত্রে জানা গিয়েছে,  বুধবার বাড়িতে একাই ছিল তরুণী ৷ সেই সুযোগেই বাড়িতে  ঢুকে পড়ে অভিযুক্ত পুষ্পেন্দ্র লোধি ৷ অভিযুক্ত ২০ বছরের পুষ্পেন্দ্র একই গ্রামের বাসিন্দা ৷ তরুণীর বোন বাড়ি ফেরার পর তার দিদিকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায় বলে জানা গিয়েছে ৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.