Nirmala Sitharaman: নিজে বাজারে গিয়ে সবজি কিনলেন অর্থমন্ত্রী, দরদাম নিয়ে কথা জনগণের সঙ্গেও

গাড়ি থামিয়ে আচমকাই এক সবজি বাজারে চলে যান নির্মলা সীতারমন। আমজনতার মতোই তিনিও নিজের পছন্দ মতো সবজি কেনেন। কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে সামনে পেয়ে কথা বলতে এগিয়ে আসেন বাজার করতে আসা সাধারণ মানুষও। 

Updated By: Oct 9, 2022, 11:14 AM IST
Nirmala Sitharaman: নিজে বাজারে গিয়ে সবজি কিনলেন অর্থমন্ত্রী, দরদাম নিয়ে কথা জনগণের সঙ্গেও
ফোটো- টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমনিতেই ক্রমবর্ধমান সবজির দামে পকেটে টান পড়েছে আম জনতার। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রণের ব্যাপারে কেন্দ্রের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগও ওঠে। এহেন পরিস্থিতিতে হঠাৎ করেই বাজারে সবজি কিনতে হাজির অর্থমন্ত্রী। প্রথমটায় নিজের চোখকে বিশ্বাস কতরে পারেননি সবজি বিক্রেতা থেকে বাজার করতে আসা সাধারণ মানুষ। গাড়ি থেকে নেমে একটি দোকান দাঁড়িয়ে ঝুড়ি তুলে সবজি কিনছেন। দাম জানতে চাইছেন বিক্রেতার কাছে। একদিনের সফরে চেন্নাই গিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। সন্ধ্যায় একটি অনুষ্ঠান থেকে ফেরার পথে তিনি গাড়ি থেকে নেমে রাস্তার ধারে এক সবজি বিক্রেতার কাছ থেকে সবজি কেনেন। অর্থমন্ত্রীর দফতরের তরফেই সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ও ছবি শেয়ার করা হয়েছে।

আরও পড়ুন, Lok Sabha elections 2024: পথে এবার নমো! পরাজিত আসনে জিততে মোদীর নয়া পরিকল্পনা

শুধু সবজি কেনাই নয় তিনি কথা বলেন বাজারে উপস্থিত জনতার সঙ্গেও। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর এই ভিডিয়ো ভাইরাল হতেই সমালোচনার ঝড় উঠেছে নেটদুনিয়ায়। বাজারে যাওয়ার আগে অর্থমন্ত্রী চেন্নাইয়ের আমবাত্তুরের কল্লিকুপ্পামে একটি বিশেষ ভাবে সক্ষম শিশুদের স্কুলের একটি ট্রেনিং সেন্টার উদ্বোধন করতে গিয়েছিলেন। প্রসঙ্গত, মূলত খাদ্যপণ্যের দাম বৃদ্ধির কারণেই খুচরো বাজারে মূল্যবৃদ্ধির হার বেড়েছে। গত জুলাইয়ের ৬.৬৯ ‌শতাংশ থেকে অগস্টে তা বেড়ে ৭.৬২ শতাংশ হয়েছে। গত বছরের অগস্টেই এই খুচরো মূল্যবৃদ্ধির হার ছিল ৩.১১ শতাংশ। টাকার দামে পতন মূল্যবৃদ্ধির পক্ষে অত্যন্ত উদ্বেগজনক। ডলারের দাম বাড়ার ফলে পণ্য আমদানি করার খরচ বৃ্দ্ধি পাচ্ছে। 

তবে শিল্প ও বাণিজ্য মন্ত্রী পীযূষ গোয়েল শুক্রবার সরকারের পক্ষে সাফাই দিয়ে বলেন, প্রায় এক দশক আগে ভারতে এমন একটি সময় ছিল যখন ডাবল-অঙ্কের মুদ্রাস্ফীতি স্বাভাবিক ছিল। তিনি বলেন, সরকার মুদ্রাস্ফীতিকে লক্ষ্য করে তা ২-৬ শতাংশের মধ্যে রাখতে আরবিআইকে নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন, Asaduddin Owaisi : "আমরাই গর্ভনিরোধক বেশি ব্যবহার করি", মুসলিম জনসংখ্যা নিয়ে প্রতিক্রিয়া ওয়াইসির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)