মাথায় গামলার মধ্যে ঘুমোচ্ছে শিশু! গলা জলে দেড় কিলোমিটার সাঁতরে শিশুকে উদ্ধার করলেন পুলিসকর্মী

প্রায় দেড় কিলোমিটার এভাবেই সাঁতরে যান তিনি। শিশুটির সঙ্গে তার মাকেও উদ্ধার করেন গোবিন্দ।

Updated By: Aug 2, 2019, 12:26 PM IST
মাথায় গামলার মধ্যে ঘুমোচ্ছে শিশু! গলা জলে দেড় কিলোমিটার সাঁতরে শিশুকে উদ্ধার করলেন পুলিসকর্মী

নিজস্ব প্রতিবেদন : একটানা ভারি বৃষ্টিতে গুজরাটের ভদোদরার বেশ কিছু অঞ্চল জলের তলায়। অসংখ্য পরিবার ঘরছাড়া। উদ্ধারকার্যে নেমেছে স্থানীয় প্রশাসন। এর মধ্যেই বৃহস্পতিবার পুলিসের এক সাব ইন্সপেক্টরের গলা পর্যন্ত জল থেকে শিশুকে উদ্ধার করার ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

ছবিতে দেখা যাচ্ছে প্রায় ৫ ফুট গভীর জলে একটি শিশুকে মাথায় গামলায় করে নিয়ে আসছেন সাব-ইন্সপেক্টর গোবিন্দ চাবড়া। প্রায় দেড় কিলোমিটার এভাবেই সাঁতরে যান তিনি। শিশুটির সঙ্গে তার মাকেও উদ্ধার করেন গোবিন্দ।

উদ্ধারকারী পুলিসকর্মী জানান, ভদোদরার দেবীপুরার পরিস্থিতি সামাল দিতে এদিন সেখানে পৌঁছয় পুলিসের বিশেষ বাহিনী। সেখানে পৌঁছেই তাঁরা জানতে পারেন, একটি দেড় বছরের শিশু ও তার মা বন্যার জলে বাড়িতে আটকে গিয়েছেন। মাকে উদ্ধার করা সম্ভব হলেও অত ছোট শিশুকে উদ্ধার করা সহজ ছিল না। শিশুটির মা-এর কাছে একটি প্লাস্টিকের গামলা চেয়ে নেন তিনি। তার পর শিশুটিকে বসান সেই গামলায়। গামলা মাথায় নিয়ে বাড়ি থেকে বেরিয়ে আসেন গোবিন্দ। বেশ কিছুক্ষণ সাঁতরে শিশুটিকে পৌঁছে দেন নিরাপদ স্থানে। গোবিন্দের কর্তব্যপরায়ণতা ও উপস্থিত বুদ্ধির প্রশংসায় পঞ্চমুখ দেবীপুরবাসী। গোবিন্দ বলেন, "অত জলের মধ্যে শিশুটিকে হাতে করে বের করা সম্ভব হত না। তাই গামলা জোগাড় করি"।

আরও পড়ুন : এক সপ্তাহের মধ্যে কাশ্মীরে আরও ২৫,০০০ আধাসেনা পাঠাল কেন্দ্র

দেবীপুরার বাসিন্দাদের উঁচু স্থানে পৌঁছে দেওয়ার কাজ করছে প্রশাসন। এক পুলিসকর্মী জানান, রাস্তার বিভিন্ন অংশে পোলের সঙ্গে বেঁধে দেওয়া হচ্ছে মোটা দড়ি। সেই দড়ি ধরেই চলছে উদ্ধারকাজ। বুধবার সারাদিনে প্রায় ৪৯৯ এমএম বৃষ্টি হয়েছে দেবীপুরায়। 

 

.