এক সপ্তাহের মধ্যে কাশ্মীরে আরও ২৫,০০০ আধাসেনা পাঠাল কেন্দ্র

বৃহস্পতিবারই কাশ্মীরে পৌঁছেছেন সেনাপ্রধান বিপিন রাওয়াত

Updated By: Aug 2, 2019, 10:27 AM IST
এক সপ্তাহের মধ্যে কাশ্মীরে আরও ২৫,০০০ আধাসেনা পাঠাল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরের ৩৫এ ধারা তুলে দিতে চায় কেন্দ্রে। এমনই একটা জল্পনা দানা বাঁধছে উপত্যকায়। এনিয়ে উত্তাপ বাড়ছে রাজ্যে। এর মধ্যে রাজ্যে ২৫,০০০ আধাসেনা পাঠাচ্ছে কেন্দ্র। এক সপ্তাহ হয়নি সেখানে গিয়েছে ১০,০০০ আধাসেনা। বৃহস্পতিবার থেকে সেখানে নতুন করে আরও আধাসেনা পাঠানো শুরু করেছে কেন্দ্র।

আরও পড়ুন-খড়্গপুরে দলের মহিলা কর্মীদের 'মারধর' তৃণমূল কাউন্সিলর ও তাঁর স্বামীর 

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল কাশ্মীর থেকে ফিরে যাওয়ার পরই গত সপ্তাহে কাশ্মীরে পাঠানো হয়েছিল ১০,০০০ আধাসেনা। উপত্যকায় কেন এত আধাসেনা? রাজ্যের ডিজি দিলবাগ সিং সংবাদমাধ্যমে জানিয়েছেন, উত্তর কাশ্মীরে সেনা সংখ্যা কম রয়েছে। নিরাপত্তার কথা মাথায় রেখেই সেখানে মোতায়েন করা হচ্ছে আরও আধাসেনা।

এদিকে জম্মু কাশ্মীরের ৩৫এ ধারা নিয়ে মুখ খুলেছেন রাজ্যের রাজ্যপাল সত্যপাল মালিক। বুধবার তিনি জানিয়েছেন, রাজ্য থেকে ৩৫এ ধারা তুলে নেওয়ার কোনও পরিকল্পনা সরকারের নেই। প্রসঙ্গত, এই ধারা অনুযায়ী কাশ্মীরের বাইরের কেউ সেখানে কোনও স্থাবর সম্পত্তি কিনতে পারেন না।

আরও পড়ুন-শিশুকে মায়ের কোল থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে মুণ্ডচ্ছেদ, ঝালদার ঘটনায় শিউরে উঠল পুলিস 

এদিকে, বৃহস্পতিবারই কাশ্মীরে পৌঁছেছেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। রাজ্যের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতেই সেখানে তিনি গিয়েছেন বলে সূত্রের খবর। 

.