Varun Gandhi Emotional Letter: টিকিট দেয়নি দল, এবার এলাকার মানুষকে খোলা চিঠি সাংসদের

Varun Gandhi News: পিলিভিট আসনটিতে ১৯৯৬ সাল থেকে মানেকা গান্ধী অথবা তাঁর ছেলে বরুণ গান্ধী জয়লাভ করেছেন। বরুণ গান্ধী ২০০৯ এবং ২০১৯ সালে বিজেপি প্রার্থী হিসাবে এই আসনে জয়লাভ করেছিলেন।

Updated By: Mar 28, 2024, 12:34 PM IST
Varun Gandhi Emotional Letter: টিকিট দেয়নি দল, এবার এলাকার মানুষকে খোলা চিঠি সাংসদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন লোকসভা নির্বাচনের জন্য পিলিভিট থেকে টিকিট না পাওয়ার কয়েক দিন পরে এবার বিজেপি সাংসদ বরুণ গান্ধী বৃহস্পতিবার তার নির্বাচনী এলাকার লোকদের কাছে একটি আবেগপূর্ণ চিঠি লিখেছিলেন। এই চিঠিতে তিনি প্রথম এই অঞ্চলে পা রাখার সময় তার শৈশবের স্মৃতির কথা স্মরণ করেন। একটি হৃদয়গ্রাহী বার্তায়, বরুণ গান্ধী লিখেছেন যে কীভাবে পিলিভিট কেবল তার কর্মক্ষেত্রই নয় বরং তার পরিচয়ের একটি লালিত অংশ হয়ে উঠেছে, এখানকার লোকেরা তার জীবনের যাত্রার একটি অবিচ্ছেদ্য দিক তৈরি করেছে।

গান্ধী লিখেছেন, ‘আজ যখন আমি এই চিঠি লিখছি, অসংখ্য স্মৃতি আমাকে আবেগতাড়িত করছে। আমার মনে আছে যে তিন বছরের ছোট ছেলেটি ১৯৮৩ সালে প্রথমবার পিলিভিটে এসেছিল তার মায়ের আঙুল ধরে, সে কীভাবে জানল যে একদিন এই জমিটি তার কর্মক্ষেত্রে পরিণত হবে এবং এখানকার লোকেরা তার পরিবারে পরিণত হবে’।

আরও পড়ুন: TN MP Suicide: নির্বাচনে টিকিট না পেয়ে চরম সিদ্ধান্ত! হাসপাতালে লড়াই শেষ সাংসদের

তিনি যোগ করেছেন, ‘আমি নিজেকে ভাগ্যবান মনে করি যে আমি বছরের পর বছর ধরে পিলিভিটের মহান মানুষের সেবা করার সুযোগ পেয়েছি’।

তিনি আদর্শ, সরলতা এবং উদারতার অমূল্য পাঠের কথা জানিয়েছেন যা তিনি এই এলাকার নির্বাচকদের কাছ থেকে গ্রহণ করেছিলেন। তিনি জানিয়েছেন যে এই ঘটনা কেবল সাংসদ হিসাবে তাঁর ভূমিকাই নয়, তার ব্যক্তিগত বিকাশকেও গঠন করেছে।

‘যদিও একজন সাংসদ হিসাবে আমার মেয়াদ শেষ হতে চলেছে,’ গান্ধী লিখেছেন, ‘পিলিভিটের সঙ্গে আমার সম্পর্ক শেষ নিঃশ্বাস পর্যন্ত শেষ হতে পারে না’।

 

বরুণ গান্ধী আসনটির জন্য মনোনয়ন জমার শেষ দিনে পিলিভিটে উপস্থিত হননি। দল তাকে টিকিট না দেওয়ার পরে তিনি নির্দল প্রার্থী হিসাবে ময়দানে নামতে পারেন এমন জল্পনাকে শেষ করে দিয়েছেন তিনি।

তার মা মানেকা গান্ধী, সুলতানপুরের বর্তমান সাংসদ। বিজেপি তাঁকে একই আসন থেকে আরেকটি সুযোগ দিয়েছে।

আরও পড়ুন: MGNREGA daily wage hike: বাড়ল ১০০ দিনের কাজের দৈনিক মজুরি! বাংলায় কত?

তিন দশকেরও বেশি সময়ে এই প্রথমবার মানেকা এবং বরুণ গান্ধীর মা-ছেলের জুটি নেপালের সীমান্তবর্তী তেরাই বেল্টে অবস্থিত পিলিভিট কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

টিকিট না পাওয়ার রাজনৈতিক ধাক্কা সত্ত্বেও, বরুণ গান্ধী এলাকার মানুষের সেবা চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছিলেন।

তিনি বলেন, এমপি হিসেবে না হলেও ছেলে হিসেবে আমি সারাজীবন আপনাদের সেবা করতে অঙ্গীকারবদ্ধ এবং আপনাদের জন্য আমার দরজা আগের মতোই খোলা থাকবে।

চিথির শেষে বরুণ গান্ধী লিখেছেন, ‘আমি রাজনীতিতে এসেছি সাধারণ মানুষের আওয়াজ তুলতে এবং আজ আমি আপনার আশীর্বাদ চাই এই কাজটি সর্বদা চালিয়ে যেতে, যাই হয়ে যাক না কেন। আমার এবং পিলিভিটের মধ্যে সম্পর্কটি ভালবাসা এবং বিশ্বাসের, যা রাজনৈতিক যোগ্যতার ঊর্ধ্বে। আমি আপনাদের ছিলাম, আছি এবং থাকব’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.