WB Election 2021: লোকসভার দলনেতার পদ থেকে Adhir-কে সরাল Congress, এলেন Bittu

বাংলার ভোটের (WB Election 2021) জন্য অধীরকে (Adhir Chowdhury) দায়িত্ব থেকে অব্যাহতি কংগ্রেসের (Congress)।

Updated By: Mar 11, 2021, 08:13 PM IST
WB Election 2021: লোকসভার দলনেতার পদ থেকে Adhir-কে সরাল Congress, এলেন Bittu

নিজস্ব প্রতিবেদন: চলতি বাজেট অধিবেশনে লোকসভায় কংগ্রেসের দলনেতার পদ থেকে সরানো হল অধীর চৌধুরীকে ( Adhir Ranjan Chowdhury)। তাঁর জায়গায় এলেন রণভীত সিং বিট্টু (Ravneet Singh Bittu)। কংগ্রেস সূত্রে খবর, বাংলায় নির্বাচনের জন্য আগামী ২ মাস ব্যস্ত থাকবেন অধীর। সে কারণে এই সিদ্ধান্ত।  

অসমের নির্বাচনের জন্য লোকসভায় সময় দিতে পারবেন না অধীরের ডেপুটি গৌরব গগৈ (Gaurav Gogoi)। ফলে, তাঁকে দায়িত্ব দেওয়া হয়নি। রণভীত সিং বিট্টুকে হলেন লোকসভার দলনেতা। আনন্দপুর সাহিব কেন্দ্র থেকে ২০০৯ সালে জিতেছিলেন তিনি। এরপর ২০১৪ ও ২০১৯ সালে লুধিয়ানা থেকে সাংসদ হন বিট্টু। পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিয়ান্ত সিংয়ের নাতি তিনি। গত অগাস্টে লোকসভায় কংগ্রেসের মুখ্যসচেতক হন। ২০২২ সালে পঞ্জাবে নির্বাচন। সেটা মাথায় রেখে রণভীত সিং বিট্টুতে বড় দায়িত্ব দেওয়া হল বলে মত অনেকের।  

দিল্লিতে কৃষি আন্দোলনেও সামনের সারিতে দেখা গিয়েছে রণভীত সিং বিট্টুকে (Ravneet Singh Bittu)। সিঙ্ঘু সীমান্তে তাঁর উপরে হামলার অভিযোগও ওঠে। ২০০৯ সালে পঞ্জাব যুব কংগ্রেসের সভাপতি হিসেবে মাদকবিরোধী অভিযান শুরু করেন। ২০১২ সালে রাজ্যে মাদক প্রতিরোধী বোর্ড গঠনের জন্য অনশনও করেছিলেন।         

২০১৯ সালে বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে পাঁচবার জয়লাভ করেন অধীর (Adhir Chowdhury)। তাঁকে লোকসভার দলনেতা করে কংগ্রেস হাইকম্যান্ড। 

আরও পড়ুন- WB assembly election 2021 : ১৩ তারিখেই 'ফিল্ডে' ফিরছেন Mamata, ৫ দিনে ৫ জেলায় সফরের সম্ভাবনা   

.