বন্যা দুর্গত মানুষদের এটা কী বললেন লালু!

বন্যায় নাজেহালে বিহার। বিপদসীমার ওপর দিয়ে বইছে গঙ্গা ও আরও পাঁচটি নদীর জল। বিপদসীমার ওপর দিয়ে যাওয়ার ভয়াবহ বন্যা পরিস্থিতির তৈরি হয়েছে রাজ্যে। পাটনা, বৈশালী, বক্সার, ভোজপুর, সরণ, বেগুসরাই, সমাস্তিপুর, লক্ষ্ণীসরাই, খগারিয়া, মুঙ্গের, ভাগলপুর এবং কাটিহার এলাকায় প্লাবিত হওয়ার আশঙ্কা।  বেশ কয়েকটি জায়গায় চারিদিকে জলবন্দি মানুষের হাহাকার। সামান্য ত্রানও এখন বন্যা দুর্গত মানুষদের কাছে যায়নি। যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ায় সমস্যা আরও বেড়েছে। এমন অবস্থায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা এখন রাজ্যের প্রধান চালিকাশক্তি লালুপ্রসাদ যাদব কী বলছেন জানেন?

Updated By: Aug 23, 2016, 02:13 PM IST
বন্যা দুর্গত মানুষদের এটা কী বললেন লালু!

ওয়েব ডেস্ক: বন্যায় নাজেহালে বিহার। বিপদসীমার ওপর দিয়ে বইছে গঙ্গা ও আরও পাঁচটি নদীর জল। বিপদসীমার ওপর দিয়ে যাওয়ার ভয়াবহ বন্যা পরিস্থিতির তৈরি হয়েছে রাজ্যে। পাটনা, বৈশালী, বক্সার, ভোজপুর, সরণ, বেগুসরাই, সমাস্তিপুর, লক্ষ্ণীসরাই, খগারিয়া, মুঙ্গের, ভাগলপুর এবং কাটিহার এলাকায় প্লাবিত হওয়ার আশঙ্কা।  বেশ কয়েকটি জায়গায় চারিদিকে জলবন্দি মানুষের হাহাকার। সামান্য ত্রানও এখন বন্যা দুর্গত মানুষদের কাছে যায়নি। যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ায় সমস্যা আরও বেড়েছে। এমন অবস্থায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা এখন রাজ্যের প্রধান চালিকাশক্তি লালুপ্রসাদ যাদব কী বলছেন জানেন?

আরও পড়ুন- 'যৌন হেনস্থা' করতে গিয়ে বোনকে খুন, অভিযুক্ত দাদা

লালু বন্যা দুর্গত মানুষদের উদ্দেশ্যে বলেন, ''গঙ্গাজল পাওয়া এখনকার দিনে অত সহজ নয়। সেখানে পাঁচ বছর পর গঙ্গা নিজেই আমাদের কাছে এসে ধরা দিয়েছে।''বন্যা দুর্গত মানুষদের সমস্যাটাকে নিয়ে এভাবেই ঠাট্টা করলেন লালু। মজার মন্তব্য করাটা লালুর স্বভাব। কিন্তু যেখানে মানুষ বন্যায় মহাসমস্যা, সেখানে এমন মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে।

আরও পড়ুন- অফিসে কাজ করছে মা, মেঝেতে শুয়ে ছেলে, ছবিটা কত কথা বলে যায়

বন্যা পরিস্থিতির জন্য বিহার ও উত্তরপ্রদেশে কন্ট্রোল রুম খাল হয়েছে। বন্যা কবলিত এলাকায় মানুষদের উদ্ধারের কাজে দশ জনের একটি দল বিহার, উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় পাঠিয়েছে কেন্দ্র। এদিকে, রাজ্যের ভয়াবহ বন্যা পরিস্থিতি নিয়ে মোদীর সঙ্গে আলোচনায় বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। 

.