সরকার কি ৫০ টাকার নোটও বাতিল করে দেবে? জেনে নিন আসল সত্যিটা

সরকার কি ৫০-১০০ টাকার নোটও বাতিল করে দেবে? সিল করে দেবে সব ব্যাঙ্ক লকার? আটকে রেখে দেবে সব গয়নাগাঁটি? আমজনতার মধ্যে এখন ঘুরপাক খাচ্ছে এসব প্রশ্ন। ৮ নভেম্বর রাতে দেশবাসীর উদ্দেশে এক ভাষণে পুরনো সব ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩০ ডিসেম্বর পর্যন্ত ব্যাঙ্ক ও পোস্ট অফিসে গিয়ে বাতিল নোট জমা দেওয়া যাবে বলে জানান। এর কয়েকদিন পর তিনি ফের হুঁশিয়ারি দেন, কোনওভাবেই দুর্নীতির সঙ্গে আপোস করবেন না তিনি। কালোটাকা ও জালনোট ধরতে প্রয়োজনে ৩০ ডিসেম্বরের পরে আরও কড়া পদক্ষেপ করবেন তিনি। এরপরই আমজনতার মধ্যে ঘিরে ধরে আতঙ্ক।

Updated By: Nov 17, 2016, 05:20 PM IST
সরকার কি ৫০ টাকার নোটও বাতিল করে দেবে? জেনে নিন আসল সত্যিটা

ওয়েব ডেস্ক : সরকার কি ৫০-১০০ টাকার নোটও বাতিল করে দেবে? সিল করে দেবে সব ব্যাঙ্ক লকার? আটকে রেখে দেবে সব গয়নাগাঁটি? আমজনতার মধ্যে এখন ঘুরপাক খাচ্ছে এসব প্রশ্ন। ৮ নভেম্বর রাতে দেশবাসীর উদ্দেশে এক ভাষণে পুরনো সব ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩০ ডিসেম্বর পর্যন্ত ব্যাঙ্ক ও পোস্ট অফিসে গিয়ে বাতিল নোট জমা দেওয়া যাবে বলে জানান। এর কয়েকদিন পর তিনি ফের হুঁশিয়ারি দেন, কোনওভাবেই দুর্নীতির সঙ্গে আপোস করবেন না তিনি। কালোটাকা ও জালনোট ধরতে প্রয়োজনে ৩০ ডিসেম্বরের পরে আরও কড়া পদক্ষেপ করবেন তিনি। এরপরই আমজনতার মধ্যে ঘিরে ধরে আতঙ্ক।

৫০ ও ১০০ টাকার নোটও বাতিল করা হতে পারে বলে পোস্টে ছেয়ে যায় টুইটার। তবে এর সবটাই গুজব বলে উড়িয়ে দেওয়া হয়েছে সরকারের তরফে। অযথা মানুষকে আতঙ্কিত হতেও বারণ করা হয়েছে। দেখে নিন সেই টুইটগুলি,

আরও পড়ুন, "আজই ২২,৫০০ ATM-এর প্রযুক্তিগত পরিবর্তন ঘটানো হবে"

জেনে নিন, "এখনই বাজারে ফিরছে না ১০০০ টাকার নোট"

.