Sita Ram | Bank Account Opening: ব্যাংক অ্যাকাউন্ট খুলতে লিখতে হবে ৫ লক্ষ বার রাম নাম! এটাই নিয়ম...

অ্যাকাউন্ট খোলার আবেদনের পর দেওয়া হয় একটি করে বুকলেট ও লাল পেন। ওই বুকলেটেই ৫ লক্ষ বার ‘সীতারাম’ লিখতে হয়। কোনও কোনও গ্রাহক ২৫ লাখেরও বেশি বার রাম নাম লিখেছেন।

Updated By: Apr 18, 2024, 06:26 PM IST
Sita Ram | Bank Account Opening: ব্যাংক অ্যাকাউন্ট খুলতে লিখতে হবে ৫ লক্ষ বার রাম নাম! এটাই নিয়ম...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার ছিল রামনবমী। রামনবমী উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়েছিল অযোধ্যায়। রামলালাকে পরানো হয় সূর্যতিলক। রামমন্দির উদ্বোধনের পর প্রথম রামনবমী। ফলে স্বাভাবিকভাবেই উন্মাদনা ছিল তুঙ্গে। আর সেই সময়ই সামনে এল উত্তরপ্রদেশের একটি ব্যাংকের অবাক করা নিয়মের কথা। 

এটি এমন একটি ব্যাংক, যেখানে অ্যাকাউন্ট খুলতে গেলে ৫ লক্ষ বার 'সীতারাম' লিখতে হয়। উত্তর প্রদেশে অবস্থিত এই ব্যাংকটির উদ্বোধন হয় ১৯৭০ সালে। এই ব্যাংকে অ্যাকাউন্ট খুললে রাম ভক্তরা পান ঋণের সুবিধা। বর্তমানে প্রায় ৩৫ হাজার গ্রাহক রয়েছে এই ব্যাংকের। কিন্তু অ্যাকাউন্ট খোলার জন্য লিখতে হবে ৫ লক্ষ বার সীতারাম! শুধু ভারতে নয়, ভারতের পাশাপাশি আমেরিকা, ব্রিটেন, কানাডা, নেপাল, ফিজি ও সংযুক্ত আরব আমিরশাহীতেও এই ব্যাংকের গ্রাহক রয়েছে। দেশ ও বিদেশ মিলিয়ে ১৩৬ টি শাখা রয়েছে এই ব্যাংকের।

অ্যাকাউন্ট খোলার আবেদনের পর ব্যাংকের তরফে প্রতিটি গ্রাহককে দেওয়া হয় একটি করে বুকলেট ও লাল পেন। ওই বুকলেটেই ৫ লক্ষ বার ‘সীতারাম’ লিখতে হয়। গুনে গুনে ৫ লক্ষ বার  ‘সীতারাম’ লেখার পরেই অ্যাকাউন্ট খোলা হয় ও পাসবুক ইস্যু করা হয়। শ্রী রামের নামে ৩ রকম উপায়ে এই ব্যাংক থেকে ঋণ পাওয়া যায়। যার মধ্যে রয়েছে রাম নাম জপ করা, পাঠ করা ও লেখা। আবার ঋণ পরিশোধ করার জন্যও লিখতে হয় রাম নাম। সেই জন্য লিখতে হয় ১ লাখ ২৫ হাজার বার রাম নাম। ঋণ শোধ করার জন্য ৪ মাস ১০ দিনের সময়সীমা দেওয়া হয়। ব্যাংকের এমন কিছু গ্রাহকও রয়েছেন, যারা ২৫ লাখেরও বেশি বার রাম নাম লিখেছেন।

আরও পড়ুন, Dharwad IT Raid: আবার বিপুল টাকার পাহাড়, ফ্ল্যাটের আলমারি খুলতেই থরে থরে সাজানো নোট!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.