ZEE NEWS-MATRIZE Opinion Poll: বাংলায় এগিয়ে তৃণমূলই, আসন কমবে বিজেপির!

Lok Sabha Election 2024 Zee News-Matrize Opinion Poll:  বাংলার ৪২ আসনেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে তৃণমূল। এখনও পর্যন্ত ২০ আসনে প্রার্থীদের নাম চূড়ান্ত করে ফেলেছে বিজেপিও। কারা লড়বেন? প্রথম দফায় তালিকায় নাম জানিয়ে দিয়েছে গেরুয়াশিবির। ভোটের হাওয়া কোন দিকে? যৌথভাবে জনমত সমীক্ষা করল ম্যাট্রিজ ZEE NEWS।

Updated By: Mar 15, 2024, 10:29 PM IST
ZEE NEWS-MATRIZE Opinion Poll: বাংলায় এগিয়ে তৃণমূলই, আসন কমবে বিজেপির!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: রাত পোহালেই লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা। বাংলার ৪২ আসনেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে তৃণমূল। এখনও পর্যন্ত ২০ আসনে প্রার্থীদের নাম চূড়ান্ত করে ফেলেছে বিজেপিও। কারা লড়বেন? প্রথম দফায় তালিকায় নাম জানিয়ে দিয়েছে গেরুয়াশিবির। ভোটের হাওয়া কোন দিকে? যৌথভাবে জনমত সমীক্ষা করল ম্যাট্রিজ ZEE NEWS।

আরও পড়ুন:  ZEE NEWS-MATRIZE Opinion Poll: NDA প্রায় ৪০০-র কাছে, রেকর্ড ৪৬.৮% ভোট পেতে চলেছে মোদীর জোট!

৫ বছর পার। সামনে আরও একটা লোকসভা ভোট। ২০১৯-এ রাজ্যে বিজেপির আসন সংখ্যা দেখে কার্যত চমকে গিয়েছিলেন অনেকেই। সেবার ১৮ আসনে জিতেছিলেন পদ্মপ্রার্থীরা। আর তৃণমূলের ঝুলিতে গিয়েছিল ২২ আসন। এবার কী হবে?

ম্যাট্রিজ ZEE NEWS জনমত সমীক্ষা
---
আসন সংখ্যা
---
তৃণমূল- ২৪
বিজেপি-১৭
কংগ্রস ও বাম-১

স্রেফ আসন সংখ্যাই নয়, এ রাজ্যে ভোট শতাংশের বিচারে এগিয়ে তৃণমূলই। তবে খুব একটা পিছিয়ে থাকবে না বিজেপিও।

ম্যাট্রিজ ZEE NEWS জনমত সমীক্ষা
---
ভোট শতাংশ
---
তৃণমূল- ৪২.৬
বিজেপি- ৪১.৫
কংগ্রেস ও বাম-- ১১.৯
অন্যন্য--৪.০

আরও পড়ুন:  Drugs Prices Hike: ১ এপ্রিল থেকেই বেড়ে যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় ওষুধের দাম...

সময়সীমা ২৭ ফেব্রুয়ারি থেকে ১৩ মার্চ। দেশজুড়ে CAA লাগু হওয়ার পর এই সমীক্ষা চালিয়েছে  ম্যাট্রিজ ZEE NEWS। ৬১,৪৭৫ জন পুরুষ আর ৩৭,৫৬৮ জন মহিলা। দেশের  ৫৪৩টি লোকসভা আসনে  ১১৩,৮৪৮ জন ভোটারের মতামত সংগ্রহ করা হয়েছে। বাদ যাননি  ১৪,৭৯৯ জন প্রথমবারের ভোটারও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.